আমরণ অনশনে শাবির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা

ক্লাস-পরীক্ষা সচল করা এবং চার দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পদার্থবিজ্ঞান বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (১১ মার্চ) বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-এ এর সামনে অনশনে অংশ নেন বিভাগের ১১ জন শিক্ষার্থী।

অনশনে অংশ নেয়া বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন বলেন, চার দফা দাবিতে শিক্ষকদের কাছ থেকে সুনির্দিষ্ট কোনও ফলাফল পায়নি। তাই আমরা আমরণ অনশন করার সিদ্ধান্ত নিয়েছি। যতক্ষণ কোন কাঙ্ক্ষিত ফলাফল আসবে না আমরা শান্তিপূর্ণভাবে অনশন করে যাবো।

অনশনে অংশ নেয়া শিক্ষার্থী আলাউদ্দিন মো. আদিল বলেন, শিক্ষকদের কাছে আমাদের আবেদন আমাদের ক্লাস-পরীক্ষা সচল করে বিভাগকে আগের অবস্থানে ফিরিয়ে নেয়া। আমরা ক্লাসে ফিরে যেতে চাই।

অনশনে অংশ নেয়া বিভাগের আরেক শিক্ষার্থী এস এম রাফি আদনান বলেন, শিক্ষকদের সাথে কয়েক দফা বসার পরও আমরা সন্তোষজনক কোনও ফলাফল পায়নি। আজ ১০ তম দিন (১১ মার্চ) আন্দোলন চলার পরও শিক্ষকরা আমাদের ক্লাস, পরীক্ষা সম্পর্কে কোন উদ্যোগ নেয়নি। তাই বাধ্য হয়ে আমরা অনশন করতে সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে গত ২৯ ফেব্রুয়ারি পদার্থবিজ্ঞান বিভাগের ৩০তম বছর উদযাপন উপলক্ষে আয়োজিত নৈশভোজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিভাগীয় প্রধানসহ কয়েকজন শিক্ষকের উপস্থিতিতে বহিরাগত একজন শিক্ষক দ্বারা বিভাগের এক স্বেচ্ছাসেবক শিক্ষার্থী লাঞ্চিত হয়। তবে শিক্ষকরা উপস্থিত থাকা সত্ত্বেও বাইরের এই শিক্ষককে কোনো বাধা প্রদান না করায় ক্ষুব্ধ হন শিক্ষার্থীরা। এর প্রেক্ষিতে ঘটনার জবাবদিহিতা ও ৪ দফা দাবি তোলেন শিক্ষার্থীরা।

তবে গত বুধবার (৪ মার্চ) উপযুক্ত কোনো কারণ না দেখিয়ে বিভাগীয় প্রধানের স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে ক্লাস পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। এরই প্রেক্ষিতে ক্লাস-পরীক্ষা চালু ও চার দফা দাবিতে আন্দোলন করে আসছেন তারা।

Sharing is caring!

Loading...
Open

Close