সিলেটে মন্ত্রীর গাড়ি আটকে পাথর শ্রমিকদের বিক্ষোভ

সুরমা টাইমস ডেস্ক ::

সিলেটে পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের গাড়ি আটকে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

মঙ্গলবার (১০ই মার্চ) দুপুর ১টায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার হাই-টেক পার্কের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় মন্ত্রীর গাড়ি আটকে পাথর কোয়ারি খুলে দেয়ার দাবি জানায় শ্রমিকরা। পরে মন্ত্রী ইমরান আহমদ গাড়ি থেকে নেমে শ্রমিকদের উদ্দেশ্য বলেন, আমি আপনাদের এমপি। সেই হিসেবে আপনাদের প্রতি আমার দায়িত্ব আছে। কিন্তু পাথর কোয়ারির বিষয়টি আমার মন্ত্রণালয়ের কাজ নয়, এটি অন্য এক মন্ত্রণালয়ের কাজ। তবে আমি দ্রুত আলোচনা করবো।

মন্ত্রী আরও বলেন, দেশের সকলের জন্য একটি আইন। সেই আইনে যদি পাথর কোয়ারি চালু করার মতো হয় তাহলে চালু হবে। এ বিষয়ে আমি জেলা প্রশাসকের সাথে আলোচনা করবো।

পরে মন্ত্রীর কাছে সরাসরি ৫টি সংগঠন পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে সংগঠনগুলোর নেতৃবৃন্দ মন্ত্রীকে আগামী ১৮ মার্চের মধ্যে কোয়ারি খুলে দেওয়ার আল্টিমেটাম দেন।

স্মারকলিপি প্রদান করেন, কোম্পানীগঞ্জ উপজেলা স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি মো. আব্দুন নুর, সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. আব্দু জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শওকত আলী বাবুল, কোম্পানীগঞ্জ উপজেলা ষ্টিলবডি নৌকা মালিক সমবায় সমিতির সভাপতি মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আলমগীর আলম।

স্মারকলিপির অনুলিপি সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও থানার অফিসার ইনচার্জ বরাবরে প্রেরণ করা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close