করোনাভাইরাস মোকাবেলায় প্রস্তুত মৌলভীবাজার

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্ব প্রস্তুতি হিসেবে মৌলভীবাজার সদর হাসপাতাল, রাজনগর, জুড়ী ও কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০৫টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ বেডের পুরোটাকেই করোনারোধের আওতায় আনা হয়েছে। সেই সঙ্গে অন্তঃবিভাগে সাধারণ রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছে।

মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে করোনাভাইরাস প্রতিরোধ এবং প্রতিকারে করণীয়-সংক্রান্ত গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে মৌলভীবাজারে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১০৫ বেড প্রস্তুত করা হয়েছে। পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তবিভাগে সাধারণ রোগী ভর্তি করা হবে না। রাজনগর হাসপাতালের ৫০ বেডের পাশাপাশি জুড়ী ও কমলগঞ্জ উপজেলায় আরও ৫০টি বেড প্রস্তুত করেছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে পাঁচটি বেড প্রস্তুত রাখা হয়েছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন তৌহিদ আহমদ বলেন, ‘এ পর্যন্ত জেলার কোথাও করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। তবে মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে ১০৫ বেড প্রস্তুত করা হয়েছে। করোনা প্রতিরোধে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি আমরা।

Sharing is caring!

Loading...
Open

Close