জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৮২তম আসর অনুষ্টিত

সুরমা টাইমস ডেস্ক :: আকাশ ঢেকে রেখেছিল অসময়ের কালো মেঘ। বৃষ্টির পূর্বাভাস উপেক্ষা করে একে একে আসরে উপস্থিত হন সিলেটের নবীন ও প্রবীণ লেখকবৃন্দ। প্রকৃতির বিরূপ পরিবেশেও ‘নিরন্তর নিজেকে ভাঙ্গো’ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হয় জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৮২ তম সাহিত্য পাঠের আসর। ৬ মার্চ শুক্রবার বিকেলে পরিষদের মাসিক নিয়মিত আড্ডায় সভাপতিত্ব করেন জেলা আহবায়ক গীতিকবি হরিপদ চন্দ।

মাসিক গোপলা সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য মিজান মোহাম্মদের উপস্থাপনায় আসরে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি ও সাম্যবাদের কবি সাঈদুর রহমান সাঈদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শাখার অন্যতম সদস্য ছড়াকার অজিত রায় ভজন,সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা আহবায়ক মুকির হোসেন চৌধুরী, বাংলাদেশ যুব মৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, গবেষক কবি আবু সালেহ আহমদ।
আসরে পঠিত লেখার উপর আলোচনা করেন জেলা শাখার অন্যতম সদস্য সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপন।

আসরে লেখাপাঠ করেন -কবি কামাল আহমদ, কবি মোহাম্মদ আবদুল হক, জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কলামিস্ট জ্যোতিষ মজুমদার, কবি জালাল জয়, ছড়াকার বিজন চন্দ্র দাস বিজয়, ছড়াকার প্রশান্ত লিটন, ছড়াকার আবদুল কাদির জীবন, কবি অমিতা বর্দ্বন, গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি জান্নাত আরা খান পান্না, আব্দুল্লাহ খোকন, হেলাল আহমদ।

এছাড়া আসরে উপস্থিত ছিলেন- কবি সুমন বনিক, কবি শামীমা আক্তার ঝিনুক, মোঃ আলমগীর হোসেন, মুহিত খান, সফিল মোহাম্মদ, মোঃ সাব্বির আহমদ প্রমুখ।

আসরে বক্তারা বলেন- আমাদের মননে ও কাজে দেশপ্রেম লালন না করলে দেশ ও সমাজের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের আমাদের মনন ও কাজে দেশপ্রেম লালন করতে হবে।

Sharing is caring!

Loading...
Open

Close