সিলেটে করোনা সন্দেহে ভর্তি যুবকের অপেক্ষা আরো ২ দিনের

নিজস্ব প্রতিবেদক ::

সিলেটে করোনা ভাইরাস সন্দেহে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের (সদর হাসপাতাল) করোনা ইউনিটে ভর্তি দুবাই প্রবাসীর রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে এসব বিষয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার করোনা সন্দেহে ভর্তি যুবকের রক্ত সংগ্রহ করেছে আইসিসিডিআর’র টিম। এখন রক্ত ঢাকায় পাঠিয়ে টেস্ট করা হবে। আর এই রিপোর্ট আসতে সময় লাগবে আরো দুই দিন। এরপর জানা যাবে তিনি আসলে করোনা ভাইরাসে আক্রান্ত কি-না। 

জানা গেছে, দুবাই প্রবাসী কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে জাকারিয়া (৩২) বুধবার ওসমানী হাসপাতালের জরুরী বিভাগে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে দেখেন। তখন তার কাছ থেকে সমস্যাগুলো শুনেন। যেগুলো করোনা ভাইরাসের আক্রান্ত রোগীর সবগুলো লক্ষণের সাথে সামঞ্জস্যপূর্ণ। পরে জেলা প্রশাসনের নির্দেশে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার ইউনুছুর রহমান বলেন, ঢাকায় রোগীর রক্ত পরীক্ষা করা হচ্ছে। আমি নিজেও ঢাকায় এসব বিষয়ে মিটিং করছি। বর্তমানে আমি ঢাকায় আছি। তবে এসব বিষয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই বলেও জানান তিনি।

ইউনুছুর রহমান আরো বলেন, ‘সিলেটবাসীর প্রতি আমাদের পরামর্শ হলো উদ্বিগ্ন না হয়ে ধৈর্যধারণ করা। আমরা সব রকম প্রস্তুতি নিচ্ছি।’

হাসপাতাল সূত্রে জানা যায়- এর আগে গত ২৯শে ফেব্রুয়ারি ওই প্রবাসী দুবাই থেকে দেশে ফেরেন। এরপর তিনি জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হন। এর চিকিৎসা নিতে গতকাল বুধবার দুপুরে তিনি রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে তাকে ঢাকায় যাওয়ার পরামর্শ দেয়া হয়।

প্রসঙ্গত গতকাল বুধবার রাতে তিনি সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসা নিতে গেলে করোনা সন্দেহে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open

Close