ইতালিতে করোনায় মৃত ২১, বাংলাদেশ দূতাবাসের নির্দেশনা

সুরমা টাইমস ডেস্ক ::

করোনাভাইরাস ইস্যুতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসগুলো প্রবাসীদের সতর্ক থাকতে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস ও মিলান কনস্যুলেট জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখন পর্যন্ত ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জন মারা গেছে। আক্রান্ত হয়েছে প্রায় ৯শ।

প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে অথবা সন্দেহ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স ৩৩৩ ৭৪৪ ১৬৯০, ৩৮৯ ৪৭৫ ৬৯০২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ কনস্যুলেট  জেনারেল মিলান ২১৯ ৪৩০৫ ও ৩২০ ২২৪ ৪৮২৯ এ যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতালির উত্তরাঞ্চলগুলোতে করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর খবর দূতাবাস অবগত রয়েছে। তাই প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের জন্য দূতাবাস প্রস্তুত রয়েছে। বাংলাদেশিদের আতঙ্কিত না হয়ে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবিলা করতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি বাইরে চলাফেরার ক্ষেত্রে মাস্ক ব্যবহারসহ গণপরিবহন এড়িয়ে চলতে অনুরোধ করা হয়েছে।

দূতাবাস কোনোরকম বন্ধ না রাখার নির্দেশনা আসেনি এমন কথাও জানানো হয় দূতাবাসের পক্ষ থেকে। সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন তাদের সতর্ক বার্তা দেওয়া হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open

Close