প্রতিযোগিতার আনন্দে বঙ্গবন্ধুকে জানার প্রত্যয়

সুরমা টাইমস ডেস্ক ::

প্রতিযোগিতার আনন্দে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্মকে জানার প্রত্যয়ে অনুষ্ঠিত হয়েছে ইনোভেটর আয়োজিত জেলা পরিষদ, সিলেট বইপড়া উৎসবের পরীক্ষা।

শুক্রবার ২৮ ফেব্রুয়ারি নগরীর মদন মোহন কলেজে শেখ মুজিবুর রহমান এর ” অসমাপ্ত আত্মজীবনী” গ্রন্থের উপর এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বইপড়া উৎসবে অংশ নেয়া ৬২৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। দুটো পৃথক বিভাগে  স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি ৬ জন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নেয়।  সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও অভিভাবকদের সরব উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

চিরাচরিত প্রথার বিপরীতে ইনোভেটর এর সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় পরীক্ষা। এর আগে সকালে সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের স্বাগত জানান, ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব। ইনোভেটর এর সমন্বয়ক প্রভাষক সুমন রায় এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত পরীক্ষায় সমন্বয়ক ছিলেন ইনোভেটর এর সমন্বয়ক, প্রভাষক তাসনিয়া মিজান চৌধুরী এবং সুলতান আহমদ।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন জেলা পরিষদ সিলেট এর চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, ইনোভেটর এর মুখ্য সঞ্চালক, সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, কিডনি ফাউন্ডেশন সিলেটের প্রধান নির্বাহী ফরিদা নাসরীন এবং পরিবেশ আন্দোলনের নেতা আব্দুল করিম কীম। পরীক্ষায় সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন।

আগামী ২১শে মার্চ পুরস্কার বিতরণের মাধ্যমে এ উৎসবের সমাপ্তি হবে।

Sharing is caring!

Loading...
Open

Close