লন্ডনে দি এইডেড হাইস্কুলের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষককে সংবর্ধনা

যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দি এইডেট হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে লন্ডন সফররত বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক সম্মানে একান্ত সান্নিধ্যে-শিক্ষাগুরু ফজলুল রহমান শীর্ষক এক প্রাণবন্ত সতীর্থ সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ।

সোমবার শ্যাডওয়েলের নিডা কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন প্রাক্তণ ছাত্র শাহীন মোস্তফা ।সহকারী প্রধান শিক্ষকের সম্মানে মানপত্র পাঠ করেন অনুষ্ঠানের অন্যতম আয়োজক জামানুর রহমান জামান।

প্রাক্তন ছাত্র সলিসিটর দেওয়ান মাহদীর সঞ্চালনায় অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে এইডেড হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত হয়ে তাদের পুরনো হারানো দিনের স্মৃতিচারণ করে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় অনেকের চোখে পানি চলে আসে।প্রাক্তন শিক্ষার্থীরা তাদের পরম শ্রদ্ধেয় শিক্ষক ফজলুল রহমানের কর্মকান্ডের সময়ের বিভিন্ন সুখ দুঃখ আনন্দ-বেদনা স্মৃতিচারন করেন। তারা ফজলুল রহমানকে একজন সত্যিকার শিক্ষক ও উল্লেখ করেন। তারা বলেন, ফজলুল রহমানের কারণে অনেক ছাত্ররা সে সময়ের নানা ঘাত প্রতিঘাত অতিক্রম করে আজকে দেশ-বিদেশে বিভিন্ন ভাবে প্রতিষ্ঠিত।

সভায় সতীর্থরা তাদের শিক্ষকদের অতীতের দিনের সহযোগিতার জন্য তার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। তারা তারসুস্থ দীর্ঘ জীবনের জন্য মহান সৃস্টিকর্তার কাছে প্রার্থনা জানান। অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন সেশনের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে স্মৃতিচারন করেন পারভেজ কোরেশী, আলী চৌধুরী বাবু, এসকে চৌধুরী ফয়জুল, এ এইচ ফেরদৌস, শাসুজ্জামান সেবুল, বদরুজ্জামান বাবুল, মফিজুর রহমান, সৈয়দ মিনহাজ হোসেন, এনাম মাহমুদ, এলিন চৌধুরী, মোহাম্মদ রাবিন, রফিক উদ্দিন, সাদিক রহমান সহ আরো অনেকে। এতে সংবর্ধিত শিক্ষাগুরুকে ক্রেস্ট প্রদান করেন প্রাক্তন ছাত্ররা।

অনুষ্ঠানে সংবর্ধিত সাবেক সহকারী প্রধান শিক্ষক ফজলুল রহমান বক্তব্য প্রদানকালে, তার হারানো দিনে ফিরে যান। তিনি বলেন ১৯২৮ সালে প্রতিষ্ঠিত দি এইডেড হাইস্কুল কে নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া থাকলে, এই স্কুলের প্রাক্তণ শিক্ষার্থীর দেশ-বিদেশে বিভিন্ন উচ্চ আসনে প্রতিষ্ঠিত।শিক্ষার্থীদের সফলতা দেখে তিনি আনন্দিত ও গর্বিত। তিনি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করেন।

—প্রেস বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open

Close