নগরীর যেসব এলাকায় বিঘ্নিত হবে ইন্টারনেট সেবা

নিজস্ব প্রতিবেদক:
সিলেট নগরীর কিছু এলাকায় শেষ হয়েছে ওভারহেড বৈদ্যুতিক তারসমূহ ভূগর্ভে স্থানান্তরের কাজ। এখন এসব এলাকায় স্থাপিত সকল বৈদ্যুতিক খুঁটি ও ওভারহেড তারসমূহ বিপিডিবি কর্তৃক অপসারণ করা হবে। বৈদ্যুতিক খুঁটি অপসারণ করার ফলে খুঁটিসমূহে স্থাপিত ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (আইএসপি) ক্যাবলসমূহও অপসারিত হবে। ফলে বিঘ্নিত হতে পারে সিলেটের ইন্টারনেট সেবা। শনিবার (২২ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সম্মানিত সকল নাগরিকবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) এর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় ক) আম্বরখানা ইলেক্ট্রিক সাপ্লাই থেকে চৌহাট্টা পয়েন্ট এবং সিটি পয়েন্ট হয়ে সিলেট সার্কিট হাউস পর্যন্ত, খ) চৌহাট্টা পয়েন্ট থেকে রিকাবিবাজার হয়ে নবাব রোডস্থ বিপিডিবির বাগবাড়ী অফিস পর্যন্ত এবং গ) পূর্ব জিন্দাবাজার থেকে জেলরোড পয়েন্ট পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে ওভারহেড বৈদ্যুতিক তারসমূহ ভূগর্ভে স্থানান্তরের কাজ শেষ হয়েছে। উল্লেখিত এলাকাসমূহে স্থাপিত সকল বৈদ্যুতিক খুঁটি এবং ওভারহেড তারসমূহ বিপিডিবি কর্তৃক অপসারণ করা হবে।

বলা হয়, বৈদ্যুতিক খুঁটি অপসারণ করার ফলে খুঁটিসমূহে স্থাপিত ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (আইএসপি) ক্যাবলসমূহও অপসারিত হবে। যার ফলে ইন্টারনেট সংযোগ বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে। উক্ত বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) এবং আইএসপি এর সাথে কয়েক দফা সভা করে কোনো সমাধানে পৌঁছানো যায়নি।

এ ব্যাপারে আইনগতভাবে সিলেট সিটি কর্পোরেশনের কোনো দায়-দায়িত্ব নেই বিধায় আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে আইএসপিগণকে এনটিটিএন কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানানো গেল। অন্যথায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য সংশ্লিষ্টরা দায়ী থাকবে।

Sharing is caring!

Loading...
Open

Close