মন্ত্রী গাড়িতে আর শিক্ষার্থীরা কাঁদা রাস্তায় হাঁটবে কেন– মান্নান

ছাতক প্রতিনিধি ::

দেশের মন্ত্রীরা গাড়িতে চলাফেরা করবে আর শিক্ষার্থীরা কাদা রাস্তায় হাঁটবে এটা হতে পারে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, গত ১০ বছরে হাওরাঞ্চলে কৃষি, যোগাযোগ শিক্ষাসহ সকাল সেক্টরে যে উন্নয়ন হয়েছে তা কেউ অস্বীকার করার কথা নয়। তবুও হাওরাঞ্চল শিক্ষায় কিছুটা পিছিয়ে আছে। তবে আমরা সবাই মিলে শিক্ষায় পিছিয়ে থাকা হাওরাঞ্চলের জন্য কাজ করে যাব।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলা বড়কাপন আটগ্রাম উচ্চ বিদ্যালয়ের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

দেশে অনেক কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, অলস লোক ছাড়া কেউ এখন বেকার নেই। কারণ বর্তমান সরকারে আমলে যে উন্নয়ন হয়েছে অন্য কোন সরকারের সময় তা হয়নি।

এসময় মন্ত্রী আরও বলেন, দেশের শিক্ষার উন্নয়নে শেখ হাসিনা খুবই আন্তরিক। আমরা সবাই মিলে এলাকার শিক্ষাসহ সার্বিক উন্নয়ন করতে চাই। উন্নয়ন নিয়ে কোনো রাজনীতি নেই। দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আমাদের এলাকায় আগে চৈত্র মাসে অভাব দেখা দিতো, কার্ত্তিক মাসে কলেরাসহ বিভিন্ন রোগ দেখা দিতো। অনেক মানুষ মারা যেতো। আজ আমাদের হাওর এলাকায় অভাব, কলেরা ডায়রিয়ায় এসব নাই।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও সরকারি প্রতিষ্ঠান সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির, উপজেলা অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাহ আহমদ, ছাতক থানার ওসি মোস্তফা কামাল, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি রশিদ আহমদ, ছাতক উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জাউয়া বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুরাদ হেসেন, ছাতক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ, ভাতগাঁও ইউনিয়ন চেয়ারম্যান আওলাদ হোসেন, মুক্তিযোদ্ধা কদর মিয়া, মুক্তিযোদ্ধা আলতাব আলী প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open

Close