শহীদ দিবসের ব্যানারে ভাষা শহীদদের ছবি নেই, বীর শ্রেষ্ঠদের ছবি !

সুরমা টাইমস ডেস্ক ::

ময়মনসিংহের গফরগাঁওয়ের পাঁচুয়া জব্বার নগরে গতকাল শুক্রবার দিনব্যাপী উপজেলা প্রশাসন আয়োজিত শহীদ দিবসে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানের ব্যানারে কোনো ভাষা শহীদের ছবি ছিল না। ছিল সাত বীর শ্রেষ্ঠদের ছবি। উপজেলা প্রশাসনের এ গাফিলতি নিয়ে ব্যাপক সমালোচনা দেখা দিয়েছে।

জানা যায়, উপজেলা প্রশাসন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ভাষা শহীদ আব্দুল জব্বারের জন্মভিটা উপজেলার পাঁচুয়া জব্বার নগর স্মৃতি কমপ্লেক্সে গতকাল শুক্রবার দিনব্যাপী আলোচনা সভা, সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

কিন্তু এ আয়োজন উপলক্ষে মঞ্চের জন্য যে রঙিন ব্যানার তৈরি করা হয়েছে তাকে ভাষা শহীদ আব্দুল জব্বারসহ কোনো ভাষা শহীদের ছবি ছিল না। ছিল সাত বীর শ্রেষ্ঠের ছবি। উপজেলা প্রশাসনের এ গাফিলতি নিয়ে উপস্থিত লোকজনের মধ্যে ব্যাপক সমালোচনা দেখা দিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, এটি অমার্জনীয় ভুল। চরম গাফিলতির নজির। এ রকম গয়রহ আয়োজনের চেয়ে আয়োজন না করা ভালো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভুলটি বড় করে দেখলে বড় ভুল। আর যদি এভাবে দেখেন যে আমরা সকল শহীদকে স্মরণ করছি তাহলে এটা ভুল নয়। ব্যানারে ভাষা শহীদদের ছবি দেওয়ার কথা ছিল। কেন বীর শ্রেষ্ঠদের ছবি দেওয়া হয়েছে। জিজ্ঞেস করব।

Sharing is caring!

Loading...
Open

Close