এমসি কলেজে মোহনার বসন্ত উৎসব পালিত

ফাল্গুনের হাত ধরেই প্রকৃতিতে ঋতুরাজ বসন্তের আগমন ঘটে। আর তাই তো বসন্তের আনুষ্ঠানিক বার্তা জানান দিতে কবি সুভাষ মুখোপাধ্যায় লিখেছেন- ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত’।

ঋতুরাজকে স্বাগত জানাতে বর্ণিল সাজে সজ্জিত হয়েছিল সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ ক্যাম্পাস ।

বসন্তের আগমনকে ঘিরে এমসি কলেজের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ” মোহনা  জানান দেয় বসন্ত এসে গেছে।

বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিলো দোলা, কারা যে ডাকিলো পিছে বসন্ত এসে গেছে…..স্লোগান কে সামনে রেখে প্রতিবারের ন্যায় এমসি কলেজের এই সংগঠনের উদ্যোগে এবারো আয়োজন করা হয় বসন্ত উৎসব।

এ উপলক্ষে বৃহস্পতিবার(২০ জানুয়ারি) সকাল ১০ টায় কলেজের জারুলতলা থেকে একটি বসন্ত শোভাযাত্রা বের হয়ে অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।

কলেজের অডিটোরিয়ামের সামনে নান্দনিক মঞ্চে করা হয় মোহনার এই বাসন্তী আয়োজন।

মোহনা সাংস্কৃতিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমরান ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.সালেহ আহমদ। 

সকাল ১১ টায় শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শামীমা আখতার চৌধুরী, এমসি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী চৌধুরী।

অতিথি বরণ ও বক্তব্যের পর বাসন্তী গানের মধ্য দিয়ে শুরু হয় মুল অনুষ্ঠানের কার্যক্রম।

পরে দলীয়, একক, গান, নৃত্যে বিকেল ৪টা পর্যন্ত মুখরিত করে রাখা হয় এমসির ক্যাম্পাস। মোহনার শিল্পী ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা এতে অংশ নেন।

মোহনার বসন্ত উৎসব ১৪২৬ শে অংশ নিতে শিক্ষার্থী ছাড়া বিভিন্ন শ্রেণীপেশার মানুষের পদচারণায় ক্যাম্পাস পূর্ণ ছিল কানায় কানায়। বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা দল বেঁধে আড্ডায় ব্যস্ত ছিলো। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গা ছিল নবীনের দখলে।

মোহনার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পল্লবী দাস মৌঁ’য়ের স্বাগত বক্তব্য ও সাধারণ সম্পাদক সৌরভ পালের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে চলা এবারের বসন্ত উৎসবের সভাপতি দায়িত্বে ছিলেন সংগঠনটির বর্তমান সভাপতি টিপু শিকদার।

— প্রেস বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close