মাতৃভাষা দিবস পালনে গোয়াইনঘাটে উপজেলা প্রশাসনের প্রস্তুতিসভা

গোয়াইনঘাট প্রতিনিধি:: মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ।

প্রস্তুতি সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব বলেন, ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারি। জাতির জীবনে অবিস্মরণীয় ও চিরভাস্বর একদিন। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, সফিউর জব্বাররা। তাদের রক্তে শৃঙ্খলমুক্ত হয়েছিল দুঃখিনী মায়ের বাংলা ভাষা।

তিনি বলেন, দিবসটি প্রতি বছর বাঙ্গালী জাতি শ্রদ্ধার ভরে স্বরণ করে। রাজনৈতিক দলগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। ২১ ফেব্রুয়ারীর প্রথমে প্রহরে সর্বস্তরের জনগণের ঢল নামে শহীদ মিনারে। আমরাও গোয়াইনঘাটে মহান এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করবো।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ সার্কেল মো. নজরুল ইসলাম, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন শিহাব, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, আলীরগাঁও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবুল খায়ের, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রশিদ চৌধুরী, নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, তোয়াক্কুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খালেদ আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজ এন্ড বিশ্ব বিদ্যালয়ের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সুবাশ চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সয়ফুল আলম আবুল, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন ও এশিয়ান টিভির গোয়াইনঘাট প্রতিনিধি সুবাস দাস। 

উল্লেখ্য, উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে- ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটের সময় শহীদ মিনারে পুস্তক অর্পণ, সুর্যদয়ের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, সকাল ৯ টায় প্রভাতফেরি, ১০ টায় কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন, বাদ জুমা শহীদের আত্মার মাগফিরাত কামনা করা ও আলোচনা সভা এবং সন্ধ্যা ৬ টায় মোমবাতি প্রজ্জলন। 

Sharing is caring!

Loading...
Open

Close