নতুন বাস পেল সিলেট রেড ক্রিসেন্টে

নিজস্ব প্রতিবেদক :: সিলেটসহ দেশের ৩টি বিভাগে রেড ক্রিসেন্ট সোসাইটির চলমান রক্ত সংগ্রহ কার্যক্রমকে আরও গতিশীল করতে ভ্রাম্যমাণ রক্ত সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়েছে। আর এজন্য রেড ক্রিসেন্ট সিলেট, ঢাকা ও চট্রগ্রামে সংস্থাটির ব্লাড ব্যাংককে তিনটি মোবাইল ব্লাড কালেকশন বাস হস্তান্তর করেছে।

বৃহস্পতিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদর দপ্তরে এসব গাড়ি ও চাবি হস্তান্তর উদ্বোধন করা হয়।

সোসাইটির চেয়ারম্যান সিলেট ৫ আসনের সাংসদ হাফিজ আহমদ মজুমদার সিলেট, ঢাকা ও চট্রগ্রাম ব্লাড ব্যাংক কর্মকর্তাদের কাছে ৩টি গাড়ি হস্তান্তর করেন। এর আগে হাফিজ মজুমদার আনুষ্ঠানিকভাবে ভ্রাম্যমাণ রক্ত সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।

সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, ‘রক্ত হলেই চলবে না, সেটি অবশ্যই নিরাপদ রক্ত হতে হবে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সবসময় নিরাপদ রক্তই সরবরাহ  করে। দেশের রক্তের মোট চাহিদার ১১ ভাগ নিরাপদ রক্ত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন ব্লাড ব্যাংক (রক্ত কেন্দ্র) থেকে সরবারাহ করা হয়।

এ সময় রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, ‘দেশে রক্তের বর্তমান চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চলা অনেক কঠিন। তবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের রক্তের প্রয়োজন মেটাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভ্রাম্যমান রক্ত সংগ্রহ কার্যক্রম তারই একটি অন্যতম উদাহরণ। আমরা এক বছরের মধ্যে ২৫% এবং কয়েক বছরের মধ্যে ৮০% রক্ত সরবরাহ করতে সক্ষম হবো।’

Sharing is caring!

Loading...
Open

Close