মৃত্যুকূপ আরফিন টিলায় অবশেষে পাথর উত্তোলন নিষিদ্ধ

স্টাফ রিপাের্টার:: কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন নিষিদ্ধ করা হয়েছে।  গতকাল মঙ্গলবার (১১ই ফেব্রুয়ারি) হাইকোর্টের এক আদেশে এই পাথর উত্তোলন নিষিদ্ধ করা হল। এ জন্য শাহ আরেফিন টিলা ও বাজার এলাকায় মাইকিং করেছে প্রশাসন।

এ সময় শাহ আরেফিন টিলা এলাকায় অভিযানও পরিচালনা করা হয়েছে। উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য এর নেতৃত্বে অভিযানে পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য্য বলেন, ‘আদালতের আদেশের প্রেক্ষিতে আজ শাহ আরেফিন টিলায় অভিযান চালানো হয়েছে। আগেই শ্রমিকদের উচ্ছেদ করায় এই টিলা এখন জনমানবহীন।

তবে শ্রমিকরা চলে যাওয়ার পর তাদের বসবাসের কিছু তাবু এখনও রয়ে গেছে। আমরা আজ ৩০ থেকে ৩৫টি তাবু উচ্ছেদ করেছি। একই সঙ্গে এখন থেকে শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন বন্ধের ঘোষণাটি আজ দুপুর থেকে মাইকিং করে সবাইকে জানিয়ে দিচ্ছি। এখন এই টিলা থেকে পাথর উত্তোলন করলে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি হুঁশিয়ারি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বশির এন্ড কোং এর পক্ষে মো. আলীর করা রিট এর পূর্ববর্তী আদেশ গতকাল সোমবার হাইকোর্ট কর্তৃক স্থগিত করায় এই টিলায় যেকোনো পন্থায় পাথর উত্তোলন নিষিদ্ধ হয়ে গেল।

Sharing is caring!

Loading...
Open

Close