সম্রাটের স্বাস্থ্য প্রতিবেদন তলব

সুরমা টাইমস ডেস্ক :: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি কারাবন্দি ইসমাইল চৌধুরী সম্রাটের স্বাস্থ্যগত পরীক্ষা–নিরীক্ষার প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই প্রতিবেদন তলব করেন।
সম্রাটের পক্ষে তার আইনজীবীর করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রতিবেদন তলব করেন। যুবলীগ নেতা সম্রাটের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র ও মাদক মামলায় আবেদন করা হয়েছে আদালতে। আবেদনে বলা হয়, সম্রাট গুরুতর অসুস্থ অবস্থায় কারা হেফাজতে চিকিৎসাধীন। মোবাইল কোর্টের এক মামলায় ছয়মাসের সাজাপ্রাপ্ত, অস্ত্র, মাদক ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ দায়ের করা মোট চারটি মামলায় তিনি কারাগারে আছেন। সম্রাটের ২০ বছর আগে বাইপাস সার্জারি করা হয়। কারাগারে নেওয়ার পর তার তিনবার হার্ট অ্যাটাক হয়। তিনি এখন সংকটাপন্নাবস্থায়। তার উন্নত চিকিৎসা দেওয়ার নির্দেশনা প্রয়োজন। আদালত শুনানি শেষে স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এদিকে অস্ত্র ও মাদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অপরাধ আমলে নেওয়া হবে কিনা সেই বিষয়ে শুনানির দিন ধার্য ছিল সোমবার। কিন্তু সম্রাটকে আদালতে হাজির না করায় আদালত আগামী ২৫ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য করেন।
গত বছর ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের নাম আলোচিত হয়। ৬ অক্টোবর তাকে গ্রেপ্তার করা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close