সিলেটে ‘এক ক্লিকেই’ মিলবে পুলিশ ক্লিয়ারেন্স

নিজম্ব প্রতিবেদক ::

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নিয়ে ভোগান্তি ও অর্থ লেনদেনের অভিযোগ পুরনো। বহুদিন থেকেই গুরুত্বপূর্ণ এ জিনিসটি নিয়ে ভোগান্তিতে আছেন সেবাগ্রহীতারা। তবে এবার তাদের দুর্ভোগ দূর করতে সিলেট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপন করা হয়েছে ‘পুলিশ ক্লিয়ারেন্স হেল্প ডেস্ক’। এখানে গেলেই বিনামূল্য আপনাকে পুরো সেবাই দিবে জেলা পুলিশ।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, হেল্প ডেস্কে একজন অফিসার থাকবেন। যিনি সেবাগ্রহীতাকে তাৎক্ষণিক সকল সেবা দিবেন। এতে করে কম্পিউটারে দোকানে কিংবা দালালদের শরণাপন্ন হওয়া লাগবে না বলে মনে করছে পুলিশ। এছাড়া পুলিশের বিরুদ্ধে যে আর্থিক অভিযোগ আছে সেগুলো কমে আসবে।

সিলেট জেলার পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, সঠিক তথ্য না জানার কারণে পুলিশ ক্লিয়ারেন্স নেয়ার ক্ষেত্রে অনেকে বিভিন্ন ধরনের হয়রানির শিকার হন। কেউ যেন পুলিশ ক্লিয়ারেন্স গ্রহণের ক্ষেত্রে কোন ধরনের হয়রানির শিকার না হন, সেজন্য পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সহজীকরণ করার লক্ষ্যে পুলিশ সুপারের কার্যালয়ের নিচতলায় একটি নতুন কাউন্টার স্থাপন করা হয়েছে।

তিনি বলেন- সেবা গ্রহীতাগণ যাতে স্বচ্ছতার মাধ্যমে গুণগত সেবা গ্রহণ করতে পারেন, সেটি নিশ্চিত করা হচ্ছে। পুলিশ ক্লিয়ারেন্স সেবা প্রদান ও গ্রহণে সবার সহযোগিতা প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।  ।

Sharing is caring!

Loading...
Open

Close