৩৬তম বিসিএসের সুপারিশপ্রাপ্তদের নিয়োগের নির্দেশ

সুরমা টাইমস ডেস্ক::

৩৬তম বিসিএসের নিয়োগ বঞ্চিত ৩৮ জনকে জ্যেষ্ঠতাসহ নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায়ের অনুলিপি পাওয়ার ৬০ দিনের মধ্যে তাদের নিয়োগ দিতে বলা হয়েছে সরকারকে।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুপারিশ থাকার পরও এই ৩৮ জনকে বাদ দিয়ে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেয় সরকার। ২০১৮ সালের ৩১ জুলাই এ নিয়োগের গেজেট প্রকাশ করা হয়। গেজেট প্রকাশের তারিখ থেকে জ্যেষ্ঠতাসহ ৩৮ জনকে চাকরিতে নিয়োগ দিতে বলা হয়েছে রায়ে।

এ সংক্রান্ত রুল যথাযথ ঘোষণা করে বুধবার বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দিয়েছেন।

আদালতে রুলের পক্ষে শুনানি করেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী। এর আগে গত ২৮ জানুয়ারি ৩৪ ও ৩৫তম বিসিএসের ২৭ জনের নিয়োগের বিষয়েও একই রায় দিয়েছিল একই বেঞ্চ। নিয়োগ বঞ্চিত ওই ২৭ জনের মধ্যে ৩৪তম বিসিএসের ছিলেন ১ জন। আর ৩৫তম বিসিএসের ছিলেন ২৬ জন।

৩৬তম বিসিএসের নিয়োগ বঞ্চিত এই ৩৮ জনের মধ্যে পাঁচজনকে প্রশাসন ক্যাডারে, একজনকে পররাষ্ট্র ক্যাডারে, ২১ জনকে শিক্ষা ক্যাডারে, ছয়জনকে কৃষি ক্যাডারে, দুইজনকে স্বাস্থ্য ক্যাডারে, একজনকে তথ্য ক্যাডারে ও দুইজনকে পশু সম্পদ ক্যাডারে নিয়োগের সুপারিশ ছিল পিএসসির।

আইনজীবী সালাহ উদ্দিন দোলন সাংবাদিকদের বলেন, ‘সুপারিশ থাকার পরও তারা নিয়োগ বঞ্চিত হন। পরে মো. জাহাঙ্গীর আলমসহ নিয়োগ বঞ্চিত ৩৮জন সুপারিশের তারিখ থেকে নিয়োগ চেয়ে গত বছর রিট করেন। আদালত ওই বছরের ১৯ ফেব্রুয়ারি রুল জারি করেছিলেন। বুধবার এ রুল যথাযথ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট।’

Sharing is caring!

Loading...
Open

Close