হবিগঞ্জের নবীগঞ্জে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ইটভাটা

হবিগঞ্জের নবীগঞ্জে অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও অনুমোদন না থাকায় নবীগঞ্জের হিরো ব্রিকস ফিল্ডে সোমবার (৩ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে ভাটাটি গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইশরাত জাহান পান্না।

সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের ফসলি জমিতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র লাইসেন্স ছাড়াই দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্যবসা করে আসছিল হিরো ব্রিকস ফিল্ড। সম্প্রতি স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তরকে বিষয়টি অবগত করা হয়।

এরই প্রেক্ষিতে গতকাল রাতে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইশরাত জাহান পান্না অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, ‘দীর্ঘদিন ধরে তারা পরিবেশের ছাড়পত্র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। তাই অভিযান পরিচালনা করে অবৈধ এই হিরো ব্রিকস ফিল্ড উচ্ছেদ করা হয়েছে।’

সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইশরাত জাহান পান্না বলেন, ‘পরিবেশের মারাত্মক ক্ষতিকারক সনাতন পদ্ধতিতে ইট পোড়ানো সকল ইটভাটা বন্ধ করতে পুরো সিলেট জুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

Loading...
Open

Close