বিয়ারীবাজারে ৫ শিক্ষার্থীর জীবন থেকে ঝরে গেলো একটি বছর

বিয়ানীবাজার প্রতিনিধি :: বিয়ানীবাজার উপজেলার শেখ ওয়াহিদুর রহমান স্কুলের ৫ এসএসসি পরীক্ষার্থী এবার এসএসসির পরীক্ষার প্রবেশপত্র পায়নি। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত হাতে প্রবেশপত্র না পাওয়ায় এবারের এসএসসি পরীক্ষা দেয়া হচ্ছে না তাদের।

ভুক্তভোগী ঐ ৫ পরীক্ষার্থীর স্বজনরা জানান, তারা বিয়ানীবাজারে শেখ ওয়াহিদুর রহমান স্কুলের শিক্ষার্থী। সিলেট নগরীর সিলেট ক্লাসিক স্কুল এন্ড কলেজের মাধ্যমে তারা এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন করে। কিন্তু, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত তারা পরীক্ষার প্রবেশপত্র পায়নি।

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীরা হচ্ছে-খায়রুল হাসান উৎসব (রেজি: নম্বর-১৭১৬৬২১০৫৫), সাব্বির হোসেন (রেজি: নম্বর-১৭১৬৬২১০৫৬), ফাতেমা তুজ জোহরা (রেজি: নম্বর-১৭১৬৬২১০৮৫), আমিনা হোসেন (রেজি: নম্বর-১৭১৬৬২১০৯৪) ও সোহানা শামসুদ্দিন তাজিন (রেজি: নম্বর-১৭১৬৬২১০৯৫)।

পরীক্ষার্থীর স্বজনরা অভিযোগ করে বলেন, নির্বাচনী পরীক্ষা শেষে শেখ ওয়াহিদুর রহমান স্কুল কর্তৃপক্ষ তাদের কাছ থেকে ফরম পূরণ ফি ও ই-ফরম ফিলাপ পূরণ বাবদ ৪ হাজার টাকা করে গ্রহণ করেন। এ স্কুল কর্তৃপক্ষ অনলাইনে তাদের এ প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানায়। প্রবেশপত্র না পেয়ে গতকাল বৃহস্পতিবার তারা ক্লাসিক স্কুল কর্তৃপক্ষ ও সিলেট শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। কিন্তু, বোর্ড থেকে তাদেরকে এ বিষয়ে ‘আর কিছু করা সম্ভব না’ বলে জানানো হয়।

৫ শিক্ষার্থীর আকুতি-তাদের শিক্ষা জীবন থেকে একটি বছর ঝরে যাওয়ার দায়িত্ব কে নেবে ? তারা জানায়, ক্লাসিক স্কুল এন্ড কলেজের মাধ্যমে তারা যথারীতি জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়।

এ বিষয়ে সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ জানান, এ ৫ পরীক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়ার বিষয়টি তার জানা নেই। তিনি জানান, প্রবেশপত্র ইস্যুর সার্ভার এরই মধ্যে বন্ধ হয়ে গেছে। এছাড়া, ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি পরীক্ষা। কাজেই, এ বিষয়ে তাদের কিছু করার আছে বলে তার কাছে মনে হচ্ছে না।

এ বিষয়ে ক্লাসিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সাথে গতরাতে সেলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Sharing is caring!

Loading...
Open

Close