কানাইঘাটে তথ্য আপার উঠান বৈঠক

কানাইঘাট প্রতিনিধি :: “শেখ হাসিনার সহায়তায়, তথ্য আপা পথ দেখায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের কানাইঘাটে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে ক্ষমতায়ন প্রকল্প (২য়) পর্যায় আওতায় সচেতনতা মূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় কানাইঘাট উপজেলায় লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বাউরভাগ ৪র্থ খন্ড গ্রামের নজরুল ইসলামের বাড়িতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অধীনে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে তথ্য সেবা কেন্দ্রের আয়োজনে এ উঠান বৈঠক করা হয়।

উঠান বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সভাপতিত্বে ও তথ্যসেবা কেন্দ্রের কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস। অন্যান্যদের মধ্যে কানাইঘাট প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, তথ্যসেবা সহকারী তানজিনা আহমদ, নাভানা গুলশান, সমাজসেবী নজরুল ইসলাম সহ অর্ধশতাধিক নারী ঐ বৈঠকে অংশগ্রহণ করেন।

উঠান বৈঠকে নারীদের শিক্ষার গুরুত্ব ও তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ের গুরুত্ব তোলে ধরে বক্তব্য দেন বক্তারা। তথ্যকেন্দ্রের কর্মকর্তা কানিজ ফাতেমা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলার ন্যায় কানাইঘাটে গত ২৮ নভেম্বর ২০১৮ই সালে তথ্য আপা কেন্দ্র কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তথ্যসেবা কেন্দ্রের প্রতিনিধি দল উপজেলার প্রতিটি গ্রামে বাড়ি বাড়ি গিয়ে নারীদেরকে উদ্ভুদ্ধ করে প্রতিটি গ্রামে একটি করে উঠান বৈঠক করে যাচ্ছেন। এর মাধ্যমে ইন্টারনেটের যোগাযোগ সুবিধা, বিভিন্ন বিশেষজ্ঞদের মতামত, প্রাথমিক স্বাস্থ্য সেবা, উপজেলা সরকারি সেবা সমূহের সহজলভ্যতা নিশ্চিত করণের লক্ষ্যে গ্রামীণ সুবিধা বঞ্চিত মহিলাদের সচেতনতা বৃদ্ধি সহ শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, জেন্ডার এবং কৃষি বিষয়ক বিভিন্ন তথ্য সেবা প্রদান করা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close