বৃহস্পতিবার শ্রীমঙ্গলে দিনব্যাপী তথ্য মেলা

শ্রীমঙ্গল প্রতিনিধি:

‘‘ তথ্যই শক্তি, জানবো জানাবো. দুর্নীতি রুখবো’’ এই শ্লোগান ও তথ্য অধিকার আইন বাস্তবায়নে সচেতনতা সৃস্টি’র দাবীতে আগামী বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দিনব্যাপী তথ্য মেলা অনুষ্ঠিত হবে। শ্রীমঙ্গল অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল (প্রাক্তন জেলা পরিষদ অডিটরিয়াম) প্রাঙ্গনে সকাল ১০টায় মেলা উদ্ভোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিধি তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।
শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে ও দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) শ্রীমঙ্গলের সহযোগীতায় দিনব্যাপী তথ্য মেলায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।
এছাড়াও মেলায় উপস্থিত থাকবেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।
তথ্য মেলায়, র‌্যালী, আলোচনা সভা, তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ, কার্টুন প্রদর্শনী ও দুর্নীতিবিরোধী স্বাক্ষর সংগ্রহ অভিযান. তথ্য বিষয়ক কুইজ প্রতিযোগীতা ওমেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের সদন প্রদান ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ। এছাড়াও তথ্য মেলায় তথ্যপ্রাপ্তির আবেদন ফরম পুরণ করা শিখানো হবে।
সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর সভাপতি সৈয়দ নেসার আহমদ জানান, তথ্য মেলাটি সফল, সুন্দর ও স্বার্থক করে তোলার জন্য তারা আপ্রাণ চেষ্ঠা চালাচ্ছেন। সরকারী-বেসরকারী অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, সাংবাদিকসহ শহরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে মেলা অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তিনি আশা করছেন সবাই স্ব-স্ব উদ্যোগে মেলায় অংশগ্রহণ করবেন এবং মেলাটি সুন্দর, সফল ও স্বার্থক করে তুলবেন।

Sharing is caring!

Loading...
Open

Close