আমরা জনগণের পুলিশ হতে চাই: মৌলভীবাজারে আইজিপি

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ বাহিনী জনগণের স্বপ্নের পুলিশ হতে চায়। সব বাধা–বিপত্তি অতিক্রম করে পুলিশকে জনগণের দোরগোড়ায় নিতে যেতে চান। সে জন্য তিনি জনগণের সহযোগিতা প্রার্থনা করেন।শনিবার বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান।

এসময় জাবেদ পাটোয়ারী বলেন, ‘আমরা জনগণের পুলিশ হতে চাই। আপনাদের পুলিশ হতে চাই। আপনারা যে রকম পুলিশ চান, সে রকম আপনাদের স্বপ্নের পুলিশ হতে চাই। শত বাধা–বিপত্তি সত্ত্বেও পুলিশকে নিয়ে যেতে চাই আপনাদের দোরগোড়ায়। পুলিশ আপনাদের ভাই, বন্ধু, আত্মীয়, সন্তান। পুলিশ অন্য কোনো গ্রহ থেকে আসেনি। এটা যাতে হয়, আমরা সে চেষ্টাই করছি। আপনাদের সহযোগিতা পেলে আপনাদের স্বপ্নের পুলিশ উপহার দিতে পারব।’

পুলিশের মহাপরিদর্শক বলেন, ‘৯৯৯ নম্বরে এ পর্যন্ত দুই কোটি মানুষের কাছ থেকে সাহায্যের আবেদন পেয়েছি। এর মাধ্যমে অর্ধকোটি লোককে সহযোগিতা করতে পেরেছি। আমরা ঘরে ঘরে এটা পৌঁছে দিতে চাই। মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। এ ক্ষেত্রে পুলিশের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ব্যবস্থা নেওয়া হবে।

আইজিপি বলেন, ক্রীড়া সবার মধ্যে বন্ধন তৈরি করে। খেলাধুলার মাধ্যমে একে অন্যের সঙ্গে পরিচিত হতে পারে। ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি হয়। ক্রীড়া কর্মক্ষেত্রে অনুপ্রেরণা জোগায়।’ প্রতিযোগিতায় লম্বা দৌড়, তৈলাক্ত কলা গাছ বেয়ে ওঠা, রশি টানাটানি, বালিশ খেলা, বেলুন ফুটোসহ বিভিন্ন গ্রামীণ খেলা অনুষ্ঠিত হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close