পাকিস্তানের উদ্দেশ্যে মাহমুদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল

ক্রীড়া ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে মাহমুদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার (২২ জানুয়ারি) রাত ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ভাড়া করা চাটার্ড ফ্লাইটে পাকিস্তানের পথে উড়াল দিয়েছে টাইগাররা।

কাতারের দোহা হয়ে বৃহস্পতিবার ভোরে লাহোরে পৌঁছানোর কথা রয়েছে মাহমুদুল্লাহদের। এদিন সন্ধ্যায় গাদ্দাফি স্টেডিয়ামে একটি প্র্যাকটিস সেশন করবেন তারা। ম্যাচের আগের দিন স্কোয়াডের সবাই অবশ্য প্র্যাকটিসে যাবেন না। তবে কন্ডিশনে কিছুটা মানিয়ে নিতে যাবেন তামিম।

পরদিন ২৪ জানুয়ারি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি দ্বিতীয় আর একদিন বিরতি দিয়ে ২৭ জানুয়ারি স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচে একই মাঠে খেলবেন সফরকারীরা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের নিরাপত্তার জন্য লাহোরে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

বাংলাদেশের সেরা সব ক্রিকেটারই পাকিস্তান সফরে যাচ্ছেন। কেবল যাচ্ছেন না নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে দলের সাত বিদেশি কোচিং স্টাফের পাঁচজনই সেখানে যাচ্ছেন না। তারা হলেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি, কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

তাদের অনুপস্থিতিতে এইচপির কোচ চম্পাকা রামানায়েক পেস বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান সফর করবেন। আর সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। সন্ত্রাসকবলিত দেশটিতে যাচ্ছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও। তার সঙ্গে যাচ্ছেন দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো।

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড- মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, এবাদত হোসেন, মেহেদী হাসান ও ইমরুল কায়েস।

Sharing is caring!

Loading...
Open

Close