লোভাছড়া কোয়ারীতে অভিযান, কোটি টাকার যন্ত্রাংশ ধ্বংস

কানাইঘাট প্রতিনিধি ::

সিলেটের কানাইঘাটের সীমান্তবর্তী লোভাছড়া পাথর কোয়ারীতে টাস্কফোর্সের অভিযানে কোটি টাকার মেশিনারি যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে।

সোমবার দিনভর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের নেতৃত্বে লোভা কোয়ারী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে কোয়ারীর লোভাছড়া চা-বাগান ঘাট থেকে মুলাগুল বাজার পর্যন্ত ইজারার শর্ত অমান্য করে অবৈধভাবে ঝুঁকিপূর্ণ গর্ত তৈরি করে এস্কেভেটর, ফেলোডার ও যান্ত্রিক বাহন দিয়ে পাথর উত্তোলন এবং লোভা নদীতে বাঁধ দিয়ে পানির প্রবাহ বন্ধ করে গর্ত তৈরি করে পাথর উত্তোলনের ঘটনায় ৯টি এস্কেভেটর, ১টি ফেলোডার ও ২২টি হেভি ডিউটি পাম্পিং মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়।

এছাড়াও বড় বড় ৩টি গর্তের বাঁধ কেটে পাথর উত্তোলন বন্ধ সহ শত শত ফুট পাথর উত্তোলনে পানি সেঁচের প্লাস্টিক পাইপ কেটে ফেলা হয়।

কোয়ারীতে টাস্কফোর্সের অভিযানকালে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ছাড়াও উপস্থিত ছিলেন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, লোভাছড়া বিজিবি ক্যাম্পের ১২জন সদস্য সহ সিলেট জেলা ও থানা পুলিশের অর্ধ শতাধিক সদস্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান স্থানীয় সাংবাদিকদের জানান, ইজারার শর্ত লঙ্ঘন করে অবৈধভাবে বড় বড় গর্ত করে যান্ত্রিক বাহন দিয়ে পাথর উত্তোলন ও লোভা নদীর পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় টাস্কফোর্সের এ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে কোটি টাকা মূল্যের যান্ত্রিক বাহন ধ্বংস ও অগ্ন সংযোগ করে পুড়িয়ে দেয়া হয়। কোয়ারী এলাকায় অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Sharing is caring!

Loading...
Open

Close