শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক::

প্রথম ম্যাচে ফিলিস্তিনের কাছে হেরেছিল বাংলাদেশ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে সুযোগ হাতছাড়া করেনি স্বাগতিকরা। মতিন মিয়ার জোড়া গোল ও ইব্রাহিম চমকে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ।

এর আগে ‘এ’ গ্রুপ থেকে শেষ চারে উঠেছে গেলবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। এবার দ্বিতীয় দল হিসেবে শেষচারের টিকেট পেল জেমি ডের শিষ্যরা।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। প্রথমার্ধের পুরো সময়টা বলের দখল ছিল স্বাগতিকদের। ১-০তে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজরা।

ম্যাচের ৬৪তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ আসে। দলের ও নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন ২১ বছর বয়সী মতিন। মাঝ মাঠ থেকে প্রতিপক্ষের ডিফেন্ডারকে একাই পরাস্ত করে এগিয়ে যেতে থাকেন বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত দুর্দান্ত এক গোল আদায় করে নেন তিনি।

ম্যাচের ৭৫তম মিনিটে আরেকটি সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। মামুনুল ইসলামের কর্নার কিক তপু বর্মণের মাথায় লেগে ফিরে আসে। এরপর আবারও বল পেয়ে হেড করলেও সাদ উদ্দিনের জন্য অফ সাইডে বাতিল হয় গোলটি।

৮২তম মিনিটে রাকিব হোসেনের বাড়ানো বল পেয়ে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মোহাম্মদ ইব্রাহিম। এখানেই শেষ হয়নি। ৮৯ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউলের দায়ে নাটকীয়ভাবে লাল-কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভারপ্রাপ্ত অধিনায়ক তপু বর্মণকে।  

এরপর আর গোল না হওয়ায় ৩-০তে জয় পেয়ে সেমিতে ওঠার আনন্দ নিয়ে মাঠ ছাড়ে জেমি ডের শিষ্যরা।

আগামী ২২ জানুয়ারি বুধবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন বুরুন্দির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

সবশেষ ২০১৯ সালের ২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ জাতীয় দল। এরপর কাতারের বিপক্ষে ২-০ গোলে হার, ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র, ওমানের বিপক্ষে ৪-১ গোলে হার ও চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হারতে হয় বাংলাদেশকে।

Sharing is caring!

Loading...
Open