সিলেট নগরীকে আধ্যাত্মিক ও পর্যটন নগরী হিসেবে সাজানো হচ্ছে: মেয়র আরিফ

পূন্যভূমির মর্যাদা অক্ষুন্ন রেখে সিলেট নগরীকে আধ্যাত্মিক ও পর্যটন নগরী হিসেবে সাজানো হচ্ছে। নগরী গুরুত্বপূর্ণ চত্বরগুলোকে দৃষ্টিনন্দন করতে বিশেষ প্রকল্প হাতে নেয়া হয়েছে বলেও জানিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

শনিবার রাতে সিলেট সিটি কর্পোরেশনের সৌন্দর্য বর্ধন প্রকল্পের অধিনে নগরীর ‘হযরত শাহ গাজী সৈয়দ বুরহান উদ্দিন (র:) চত্বরে’ (মেন্দিবাগ পয়েন্ট) সৌন্দর্যবর্ধক স্থাপনার উদ্বোধন কালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী একথা বলেন।
তিনি বলেন, সিলেটকে স্মার্ট সিটি হিসাবে গড়ে তুলতে সময়োপযোগী পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। নগরীতে চলমান উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করে উন্নত নাগরিক সুবিধা নিশ্চিতে নগর ভবন আন্তরিকভাবে কাজ করছে।

স্থাপনাটির উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাক আহমদ, ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুহেল আহমদ রিপন, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বকস লিপন, ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছয়ফুল আমীন বাকের, ২২, ২৩, ২৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, সিসিকের প্রধান প্রকৌশলী মো: নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর।

এছাড়া খাদিম সিরামিক্স ও ‘ডিজাইন আর্টিস্ট্রি’ এর কর্মকর্তারা এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মেন্দিবাগ জামে মসজিদের সহকারি ইমাম মাওলানা জাহেদ আহমদ।

উল্লেখ্য, খাদিম সিরামিক্স এর অর্থায়নে ‘আল্লাহু’ শব্দ খচিত এই স্থাপনাটি নির্মান করেছে ‘ডিজাইন আর্টিস্ট্রি’ নামের একটি প্রতিষ্ঠান। পাঁচ বছর মেয়াদের জন্য নির্মান করা এই সৌন্দর্যবর্ধক স্থাপনার রক্ষনাবেক্ষনও করবে ‘ডিজাইন আর্টিস্ট্রি’। ‘ — বিজ্ঞপ্তি ।

Sharing is caring!

Loading...
Open