শিক্ষার কাছে সব শক্তিই অসহায়: গোয়াইনঘাটে মন্ত্রী ইমরান

নিজস্ব প্রতিবেদক ::

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। এর গুরুত্ব ও শক্তি অপরিমেয়। শিক্ষার কাছে সব শক্তিই অসহায়। শিক্ষা মানুষের শ্রেষ্ঠ সম্পদ। শিক্ষার গুণেই মানুষ সব সৃষ্টিরও শ্রেষ্ঠ। মানবসভ্যতা ও উন্নয়নের চাবিকাঠি হল শিক্ষা। দৈহিক উন্নতি ও মানসিক প্রশান্তির জন্যও শিক্ষার প্রয়োজন। তাই শিক্ষার্জন প্রত্যেক নাগরিকের অধিকার ও কর্তব্য।

তিনি বলেন, শিক্ষা হতে হবে সুশিক্ষা। যে শিক্ষা জীবনঘনিষ্ঠ, কল্যাণধর্মী, উৎপাদনমুখী, যুগোপযোগী, মনুষ্যত্ব বিকাশধর্মী, বিশ্বাস ও ঐতিহ্যমন্ডিত।

তিনি শনিবার বিকাল সাড়ে তিনটায় গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের চৌগ্রাম উচ্চবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী (মাষ্টার) এর সভাপতিত্বে ও চৌগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদ আহমদ শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডক্টর নাসরিন আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো ফজলুল হক, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী প্রমূখ।

Sharing is caring!

Loading...
Open

Close