দুদকের মামলায় ইশরাকের বিরুদ্ধে অভিযোগ গঠন

সুরমা টাইমস ডেস্ক ::

দুর্নীতি দমন কমিশনের এক মামলায় ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে। সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় বুধবার ঢাকার একটি আদালত অভিযোগ গঠনের পর সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করে দেয়।

সম্পদের তথ্য-বিবরণী চেয়ে দুর্নীতি দমন কমিশন ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক ও তার বোন সারিকা সাদেককে আলাদা নোটিস দিয়েছিল।

নোটিসে তাদের নিজের নামে এবং তাদের উপর নির্ভরশীল ব্যক্তিদের ‘স্বনামে বা বেনামে’ বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়।

কিন্তু তারা তা না দেওয়ায় দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট রমনা থানায় দুটি মামলা করেন।

ইশরাক ও সারিকা দুদকের নোটিস চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেছিলেন, তা আদালতে খারিজ হয়ে যায়।

দুই বছর আগে দুদক অভিযোগপত্র অনুমোদন দেওয়ার পর আগাম জামিন চেয়ে আবেদন করেন ইশরাক ও সারিকা। তখন তাদের নিম্ন আদালতে যেতে নির্দেশনা দেয় হাই কোর্ট।

দুই বছর আগে দুর্নীতির একটি মামলায় সাদেক হোসেন খোকারও ১০ বছরের সাজার রায় দেওয়া হয়েছিল। ওই রায়ের আগে থেকে যুক্তরাষ্ট্রে থাকা বিএনপির ভাইস চেয়ারম্যান খোকা গত বছর মারা যান।

তবে নির্বাচনী প্রচার চলাকালে বুধবার ইশরাক হোসেন বলেন, এসব মামলাকে ভয় পাই না। জরুরি অবস্থার সময় এমন অনেক মামলা হয়েছিল।

Sharing is caring!

Loading...
Open

Close