‘আমাদের দেশের ডাক্তাররা সময় নিয়ে রোগী দেখেন না’

জুড়ী প্রতিনিধি ::

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, আমাদের দেশের ডাক্তারদের সমস্যা হচ্ছে তারা সময় নিয়ে রোগী দেখে না। ভারত, সিঙ্গাপুর বা ইউরোপের ডাক্তার সময় নিয়ে রোগী দেখেন। দেশের ডাক্তাররা ২ থেকে ৫ মিনিট করে রোগী দেখেন। কিন্তু ইউরোপের বা লন্ডনের ডাক্তার ঘণ্টা নিয়ে রোগীদের দেখেন। আমাদের ডাক্তারদের সময়ের অভাব।

রোববার (১২ই জানুয়ারি) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আন্তঃবিভাগ ও জরুরী বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ডাক্তারদেরকে সময় নিয়ে রোগী দেখার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা রোগীদের সাথে কথা বললে তারা শান্তি পাবে। আপনাদের মুখের কথায় রোগীরা অনেকটা সেবা পেয়ে যায়। আপনারা চেষ্টা করবেন রোগীদের সাথে কথা বলতে। যদিও আপনারা সেভাবে সময় পান না।

প্রধান অতিথি আরও বলেন, ডাক্তারদের আরেকটি সমস্যা তারা রোগীদের অপ্রয়োজনীয় পরীক্ষা দেন। এই সমস্যা নিয়ে আমরা উচ্চ পর্যায়ে আলোচনা করব। এখন দেখা যায় যে ডাক্তার রোগীর চিকিৎসা পত্রে কি লিখল সেটার ছবি রিপ্রেজেন্টিভরা তুলেন। এটা বন্ধ করতে হবে। ডায়াগনস্টিক সেন্টারের সাথেও ডাক্তারদের সম্পর্ক বন্ধ করতে হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহের সভাপতিত্বে ও ডা. ইমরান হোসাইনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডা. দেবপদ রায়, সিভিল সার্জন ডা. শাহাজাহান কবির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, নিবার্হী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক ও পশ্চিম জুড়ী ইউনিয়ন চেয়ারম্যান শ্রীকান্ত দাস।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা সর্মা, বিআরডিবি চেয়ারম্যান এম এ সালামসহ স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

Sharing is caring!

Loading...
Open

Close