শ্রেষ্ঠ ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড পেল শাবি

শাবি প্রতিনিধি :: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়কে পেছনে পেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে অনন্য অবদানের জন্য শ্রেষ্ঠ ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড- ২০১৯ পুরস্কার পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শুক্রবার (১০ই জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, কম্পিউটার কোর্সকে সবার জন্য বাধ্যতামূলক করা, শিক্ষার্থীদের জন্য ডিজিটাল ক্লাস উপস্থিতি সিস্টেম এবং কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বায়োমেট্রিক উপস্থিতি সিস্টেম চালু,  রোবট ‘লি’ ও ‘রিবো’ তৈরীর  জন্য শাবিপ্রবিকে এ পুরষ্কারে মনোনীত করা হয়। এসময় তিনি বলেন, ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড পাওয়ার জন্য আমরা ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পুরস্কার উপকমিটির কাছে বিশ্ববিদ্যালয়ের ডিজিটালাইজড ক্যাম্পাস সম্পর্কে ২৬ টি পয়েন্ট পাঠাই। পরবর্তীতে তারা এর মধ্যে ৩ টি পয়েন্ট বাছাই করে এ পুরস্কারের জন্য মনোনীত করে আমাদের বিশ্ববিদ্যালয়কে।

তিনি আরো বলেন, বুধবার রাজধানীর বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অ্যাওয়ার্ড প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুর রহমান।

প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারে বিশেষ অবদানের ২ বছর আগে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ পুরস্কার পেয়েছিলো বিশ্ববিদ্যালয়টি।

Sharing is caring!

Loading...
Open

Close