আবারও বেড়েছে সোনার দাম

দেশের বাজারে আবারও বেড়েছে সোনার দাম। রোববার ভালো মানের সোনার ভরির দাম ৬০ হাজার টাকা ছাড়িয়ে যাবে। ১ হাজার ১৬৬ টাকা বেড়ে কাল প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম হবে ৬০ হাজার ৩৬১ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছে।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়াল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজার ও দেশের বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। তাই সার্বিক অবস্থা বিবেচনা করে দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১৯ ডিসেম্বর সর্বশেষ প্রতি ভরি সোনার দর ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি। এতে প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছিল ৫৯ হাজার ১৯৫ টাকা। তখন বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দর ছিল ১ হাজার ৪৭২ মার্কিন ডলার। এরপর দাম বাড়তে বাড়তে গতকাল শুক্রবার দাম উঠেছিল ১ হাজার ৫২৪ ডলার।

দেশের বাজারে দাম বাড়ায় কাল থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৬০ হাজার ৩৬১ টাকা, ২১ ক্যারেট ৫৮ হাজার ২৮ টাকা, ১৮ ক্যারেট ৫৩ হাজার ১৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি বিক্রি হবে ৪০ হাজার ২৪১ টাকায়। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে, বিক্রি হবে ভরিপ্রতি ৯৩৩ টাকায়।

আজপর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫৯ হাজার ১৯৫ টাকা, ২১ ক্যারেট ৫৬ হাজার ৮৬২ টাকা, ১৮ ক্যারেট ৫১ হাজার ৮৪৬ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৩৯ হাজার ৭৪ টাকায়। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা করে দর বাড়ছে।

Sharing is caring!

Loading...
Open

Close