বিজয়ের সাজে আলোয় সেজেছে সিলেট

বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন মহান বিজয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। ৪৮তম বিজয় দিবস পূর্ণ হবে এবার। আর এ উপলক্ষে লাল সবুজ আলোয় সেজেছে নগরীসহ পুরো সিলেট। প্রকৃতিতে শীতের উপস্থিতি অন্যদিকে বিজয়ের আনন্দ যেন কোটি বাঙালির হৃদয়কে আপ্লুত করে যাচ্ছে।

রোববার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় সিলেট নগরীর বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে এমন চিত্র। যা জনমনে আনন্দ আর উচ্ছ্বাস সৃষ্টি করেছে। যেন আলোয় আলোয় মেখে দিয়ে সমস্ত কালো।সকালে ফুলে ফুলে সাজিয়ে দেইয়া হবে শহীদ বেদী। অন্যদিকে সন্ধ্যার পর থেকেই নগরীর সকল সরকারি স্থাপনা রঙিন আলোয় ঝলমলে।আর এই চাকচিক্য চোখে পড়ার মতো।

বিজয়ের এ দিনটিকে স্মরণ করে রাখতে সিলেট নগরীকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আলোকসজ্জায় রঙিন সিলেট নগরী যেন পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়।রোববার রাতে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নগরীর গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা, অফিস-আদালত সেজেছে বর্ণিল সাজে। সন্ধ্যার পরই লাল সবুজের আলোতে ঝলমলিয়ে ওঠে সিলেটের এ স্থাপনাগুলো। চোখ ধাঁধানো এ আলোকসজ্জার ঝলকানিতে মন কাড়ছে সবার।

Sharing is caring!

Loading...
Open

Close