সিলেটে গাড়ির কাগজপত্র ঠিক থাকলেই ফুল দিচ্ছে পুলিশ

দেশে আলোচিত সড়ক পরিবহন-২০১৮ অনুসারে মামলা দায়ের কার্যক্রম শুরু করেছে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক শাখা। তবে ট্রাফিকের অভিযানে যাদের গাড়ির কাগজপত্র সঠিক পাওয়া যাচ্ছে এবং যারা হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালাচ্ছেন, তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। মঙ্গলবার দুপুরে এমন দৃশ্য দেখা গেছে সিলেট নগরীর চৌহাট্টা এলাকায়।

এসএমপির ট্রাফিক শাখা সূত্রে জানা গেছে, গতকাল সোমবার থেকে নতুন সড়ক পরিবহন আইনে সিলেটে মামলা দায়ের কার্যক্রম শুরু করে পুলিশ। প্রথম দিনে ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা দেওয়া হয়। ওইদিন ডাম্পিংয়ের মাধ্যমে ৫টি মোটরসাইকেল পুলিশ লাইন্সে প্রেরণ করা হয়। এছাড়া আজ মঙ্গলবার চৌহাট্টা এলাকায় আরো ১৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এছাড়া ৩টি মোটরসাইকেল ডাম্পিংয়ের মাধ্যমে প্রেরণ করা হয়েছে পুলিশ লাইন্সে।

সবমিলিয়ে দুই দিনে দেওয়া হয়েছে ৫৪টি মামলা, ডাম্পিংয়ের মাধ্যমে ৮টি মোটরসাইকেল প্রেরণ করা হয়েছে পুলিশ লাইন্সে।তবে ব্যতিক্রমও আছে। অভিযানে বেশকিছু যানবাহনের কাগজপত্র সঠিক পায় ট্রাফিক পুলিশ। এছাড়া অনেকেই সঠিক কাগজপত্র নিয়ে হেলমেট পরে মোটরসাইকেল চালান। এসব চালকদের ক্ষেত্রে ফুলের শুভেচ্ছা নিয়ে হাসিমুখে তাদের ধন্যবাদ জানান ট্রাফিকের সদস্যরা।

অভিযানে মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ,অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকার,সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খায়ের প্রমুখ অংশ নেন।এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, অভিযানকালে যেসব যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক পাওয়া যায় এবং যারা হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালাচ্ছিলেন, তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সদস্যরা। মূলত সবাইকে সড়ক পরিবহন আইন মেনে চলতে উদ্বুদ্ধ করার জন্যই ফুল দেওয়া হচ্ছে।

ট্রাফিক পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open

Close