বিছনাকান্দিতে ৪ কোটি টাকার প্রকল্প পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

গোয়াইনঘাট প্রতিনিধি :: বিছনাকান্দি পর্যটন কেন্দ্রকে আধুনিকায়নে সরকারের গৃহীত পদক্ষেপ দ্রæততায় বাস্তবায়িত হচ্ছে। আধুনিক সাজে সাজানো হচ্ছে গোয়াইনঘাটের অন্যতম পর্যটনস্পট বিছনাকান্দিকে। ইতিপূর্বে ৪ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে এখানকার পর্যটন ব্যবস্থাপনাকে বিকশিত করতে।
গোয়াইনঘাটের পর্যটন শিল্পকে বিকশিত করতে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসাবে শনিবার দুপুর ১২টায় সরেজমিনে বিছনাকান্দি পযর্টনস্পট পরিদর্শনে আসেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও সিলেটের জেলা প্রশাসক এম.কাজী এমদাদুল ইসলামসহ একটি প্রতিনিধি দল।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। গোয়াইনঘাটের বিছনাকান্দিতে সরকারী গোচরের একটি দৃষ্টি নন্দন রিসোর্টসহ পযর্টন অবকাঠামো নির্মাণে কাজ চলছে। পর্যটকদের নিরাপদ আগমণ ও প্রস্থানে সিলেট-সালুটিকর-বঙ্গবীর- হাদারপাড় সড়ক মেরামত কাজ প্রায় সর্ম্পন্ন হয়েছে। পর্যটকদের নিরাপত্তা বিধানে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে বিছনাকান্দি এবং আশপাশের পর্যটন স্থাপনাগুলোতে পুলিশি টহলসহ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।
গোয়াইনঘাটের পর্যটন শিল্পের বিকাশে সরকারের পক্ষ থেকে বিহীত পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, গোয়াইনঘাটের সবকটি পর্যটনস্পট পর্যটন বান্ধব এবং ভ্রমণ প্রেয়সী মানুষের পছন্দসই এলাকা হিসাবে গড়ে তুলতে সরকার তরফে একাধিক দৃষ্টি নন্দন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাটের বিছনাকান্দিকে প্রাদান্য দিয়ে সেখানে ৪ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এরই লক্ষ্যে শনিবার বিছানাকান্দি পর্যটনস্পট সরেজমিনে ঘুরতে আসেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও সিলেটের জেলা প্রশাসক এম.কাজী ইমদাদুল ইসলাম পরিদর্শন করেছেন।

Sharing is caring!

Loading...
Open

Close