একদিনেই বদলে গেছে পদবী, আগেই টের পেয়েছিলেন কামরান!

একদিনেই বদলে গেছে পদবী! সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি থেকে সাবেক সভাপতি হয়ে গেছেন বদর উদ্দিন আহমদ কামরান। সভাপতি পদে তিনি আর থাকছেন না, এটা যেন আগেই টের পেয়েছিলেন সাবেক এই মেয়র। জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচনের আগে তাঁর দেওয়া বক্তব্যই সে ইঙ্গিত দেয়।

গেল বৃহস্পতিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। নগরীর চৌহাট্টা এলাকাস্থ আলিয়া মাদরাসা মাঠে এ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্মেলনের শেষপর্যায়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে সমঝোতার ভিত্তিতে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে বেছে নেওয়া হয়। তিনি এর আগে জেলা শাখার সহসভাপতি ছিলেন।

সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচনের আগে বক্তব্য দিয়েছিলেন বদর উদ্দিন আহমদ কামরান। নিজের বক্তব্যে কামরান বলেন, ‘এটাই হয়তো মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমার শেষ বক্তব্য।’

বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন কামরান। তিনি দায়িত্ব পালনকালে কোনো ভুলত্রুটি হয়ে থাকলে সেজন্য নেতাকর্মীদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। একইসাথে দলের জন্য আজীবন কাজ করে যাওয়ার প্রত্যাশাও ব্যক্ত করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের এই নির্বাহী সদস্য।

কামরানের এই বক্তব্যের পরপরই সম্মেলনস্থলে উপস্থিত থাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন শুরু হয়ে যায়, তাহলে কী আর সভাপতি পদে থাকছেন না কামরান। শেষপর্যন্ত এই গুঞ্জনই বাস্তব হয়ে ধরা দেয়।

প্রসঙ্গত, ২০০২ সাল থেকে এবারের সম্মেলন অবধি সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন বদর উদ্দিন আহমদ কামরান। এর আগে তিনি তিন দফায় সিলেট শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

Sharing is caring!

Loading...
Open