একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ফিনল্যান্ড শাখা গঠিত

ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কির ভাপা আয়াত্তেলিয়াত (ফ্রি থিংককার্স এসোসিয়েশন) নামক সংগঠনের অফিসে ৩০ নভেম্বর অনুষ্ঠিত এক সভায় , একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ফিনল্যান্ড এর আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। সভায় উপস্থিত ছিলেন ফিনল্যান্ডের ধর্মনিরপেক্ষ ও মানবতাবাদী সংগঠনসমূহের নেতৃবৃন্দ সহ স্থানীয় বাঙালি কমিউনিটির সদস্য এবং নেতৃবৃন্দ।

ড. মজিবুর দফতরির সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে নির্মূল কমিটির সর্ব ইউরোপীয় সভাপতি সুইডেন থেকে আগত তরুন কান্তি চৌধুরী এবং যুক্তরাজ্য থেকে আগত সর্ব ইউরোপীয় সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ্‌ তাদের বক্তব্যে মৌলবাদ বিরোধী আন্দোলনের ইতিহাস, বর্তমান বাংলাদেশ, ইউরোপ এবং বিশ্ব প্রেক্ষিতে এর তাৎপর্য এবং ধর্মীয় উগ্রবাদমুক্ত অসাম্প্রদায়িক মানবিক সমাজ বিনির্মাণে এর গুরুত্ব তুলে ধরেন।

আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন হিউমেনিসট এসোসিয়েশন অফ ফিনল্যান্ডের সভাপতি ইরমা পেইপনেন, ভাপা আয়াত্তেলিয়াত এর সাধারণ সম্পাদক এসা উলিকস্কি, আজিজুল হক, সুইডেন নির্মূল কমিটির সাংস্কৃতিক সম্পাদক শিল্পী চৌধুরী এবং সাংবাদিক তারিকু সেবলেউঙ্গেল ।

সভায় ড. মজিবুর দফতরিকে আহবায়ক এবং মাইনুল ইসলামকে সদস্য সচিব করে ফিনল্যান্ড নির্মূল কমিটির সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির যুগ্ম-আহবায়ক হচ্ছেন নাজিব মুরশেদ সংগ্রাম ও আরিয়া স্ত্রিড এবং সদস্যরা সালেহ আহমেদ, মহিবুল ইসলাম এবং আবু দারদা বাবু।–বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open