মেক্সিকোতে বন্দুকযুদ্ধে নিহত ১৪

মেক্সিকোর উত্তরাঞ্চলে এক বন্দুকযুদ্ধে ১০ অস্ত্রধারী ও চার পুলিশসহ মোট ১৪ জন নিহত হয়েছেন।রোববার (১ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।শনিবার (৩০ নভেম্বর) যুক্তরাষ্ট্র সীমান্তের কাছে মেক্সিকোর উত্তরাঞ্চলের কোয়াওয়িলা রাজ্যের একটি নগরে বন্দুকযুদ্ধে ১০ অস্ত্রধারী ও চার পুলিশ নিহত হয়েছেন। ওই ১০ অস্ত্রধারী মাদক চোরাচালানের সঙ্গে জড়িত ছিল বলে ধারণা করা হচ্ছে।

কোয়াওয়িলার গভর্নর মিগেল রিকেলমে বলেন, পিয়েদ্রাস নেগ্রাস শহরের ছোট নগর ভিয়া ইউনিয়নে ভারি অস্ত্রধারী কয়েক ব্যক্তির সঙ্গে রাজ্য পুলিশের সংঘর্ষ হয়।

তিনি বলেন, অস্ত্রধারীরা পার্শ্ববর্তী তামাউলিপাস রাজ্য থেকে আসে। এ সময় বন্দুকযুদ্ধে পুলিশের চার সদস্য নিহত ও ছয় সদস্য আহত হন। অন্যদিকে নিহত হয়েছেন ১০ অস্ত্রধারী। এছাড়া আরও কয়েক ব্যক্তি নিখোঁজ রয়েছেন।মঙ্গলবার (২৬ নভেম্বর) এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, মেক্সিকোর মাদকচক্রকে সন্ত্রাসী গোষ্ঠীর তকমা দেবে যুক্তরাষ্ট্র।

জবাবে শুক্রবার (২৯ নভেম্বর) মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এক বিবৃতিতে বলেন, মেক্সিকোর সহিংস সন্ত্রাসীদের নির্মূলে বিদেশি হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না।এই বিবৃতির পরদিনই সহিংস বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। মেক্সিকোয় বিশেষ করে কোয়াওলিয়ায় এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে।

Sharing is caring!

Loading...
Open