পায়রা উড়িয়ে ঢাকা মহানগর আ’লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে। এদিকে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেছেন।

আজ শনিবার বেলা ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয় ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের সম্মেলন। এজন্য আগেই সব প্রস্তুতি সম্পন্ন হয়। বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা সম্মেলনস্থলে উপস্থিত হন।

আগেই সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এ দুই শাখার নেতৃত্বে বড় পরিবর্তন আসবে বলে জানিয়েছিলেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা।

এদিকে মহানগরের শীর্ষ পদ বাগিয়ে নিতে অনেক আগে থেকে দৌড়ঝাঁপ এবং তদবির চালিয়ে যাচ্ছেন অনেক নেতা। শোডাউন করে নিজেদের অবস্থান এবং জনপ্রিয়তাও জানান দিচ্ছেন অনেক নেতা। তারই অংশ হিসেবে নিজ নিজ এলাকার, রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান এবং সম্মেলনস্থালের আশপাশে পদপ্রত্যাশীদের পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে।

মহানগরের নেতৃত্বে পরিবর্তন আসতে পারে এমন আভাস পাওয়া গেছে দলের শীর্ষ পর্যায় থেকে। আর তদবির-সুপারিশ কোনো কাজে আসবে না। বরং যোগ্যতা এবং ক্লিন ইমেজের নেতারাই নেতৃত্বে আসবে, এমন তথ্য পাওয়া যাচ্ছে।

সম্মেলনকে ঘিরে এরইমধ্যে নানা উন্মাদন দেখা গেছে মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে। এবার থানা আওয়ামী লীগের নেতৃত্বে রদবদল আসতে পারে। প্রথমবারের মতো অনেকেই নেতৃত্বে আসতে মুখিয়ে রয়েছেন। আর কেউবা নিজের অবস্থায় টিকিয়ে রাখতে ব্যস্ত। ফলে উভয়েরই ব্যস্ততা চরমে।

সর্বশেষ ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেসময় মহানগরের ৪৫টি থানা, ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম।

Sharing is caring!

Loading...
Open