বালাগঞ্জে রাস্তায় বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকিতে হাজারে হাজার লোক

বালাগঞ্জ(সিলেট)থেকে: সিলেটের বালাগঞ্জ উপজেলার ৫নং বালাগঞ্জ সদর ইউ.পি’র ৮নং ওয়ার্ড করচারপার গ্রামস্থ কুশিয়ারা ডাইকের পরে থাকা ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ও শেরপুর পর্যন্ত বিস্তৃত রাস্তাটি। এটা হলো উপজেলার পূর্ব পৈলনপুর,পশ্চিম পৈলনপুর, বালাগঞ্জ সদরের সর্ব সাধারণের ও গাড়ি যোগাযোগ চলাচলের উপযুক্ত একমাত্র রাস্তা। আর এ রাস্তা দিয়ে মানুষ বিভিন্ন মাধ্যমে চলাফেরা করবে এটাই স্বাভাবিক নিয়ম। কিন্তু রাস্তার প্রায় মধ্যখানে দন্ডায়ামান রয়েছে পল্লী বিদ্যুৎতের খুঁটি।

আর এ খুঁটির উপর দিয়ে রয়েছে হাই ভোল্ডেজ সম্পন্ন বিদ্যুৎ টানানো লাইন। আর এর নিচে দিয়ে প্রতিদিন যাতায়াত করছে ছোট বড় নানা ধরনের যানবাহন। এ খুঁটিতে বৈদ্যুতিক তারে লাইন টানানোই শেষ নয়। এ খুঁটি অবৈধ ভাবে ডিসের লাইনও টানানো আছে এ বিদ্যুতের খুঁটিতে।

এগুলোর প্রতি কারো নেই কোন মাথা ব্যাথা। প্রতিদিন এ রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটি ঝুঁকিপূর্ন থাকার পরও উপজেলার হাজারে হাজার লোক বিভিন্ন মাধ্যমে চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে। এমন দৃশ্য বালাগঞ্জ উপজেলা সদরের জনগুরুত্বপূর্ণ করচারপার রাস্তা। যে রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত উপজেলার সর্ব শ্রেনীর মানুষ চলাচল করে থাকেন। এ স্থলপথের রাস্তা ছাড়া আর বালাগঞ্জ উপজেলায় অাসার বিকল্প রাস্তা নাই।

উপজেলার এ সড়কের মধ্যে বালাগঞ্জ ইউনিয়নের করচারপার প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাস্তার মাঝ অংশে দন্ডয়ামান রয়েছে এ বিদ্যুতের খুঁটিটি। রাস্তা দিয়ে যাতায়াতের সময় নজরে পড়ে রাস্তার মধ্যখানে ঝুঁকিতে থাকা বিদ্যুতের খুঁটি খানা। এমন সময় স্থানীয় কয়েক জনের সাথে কথা হয় টাইম সিলেটডটকম ও অামাদের বাংলাদেশডট নেট’র সাংবাদিক জাগির হোসেনের সাথে।

স্থানীয়া জানান, এ খুঁটি আজ দীর্ঘদিন ধরে রোডের মধ্যে রয়েছে ।এতে কারো কোন ভূমিকা নেই, কখন জানি কি হয় আল্লাহ ভাল জানেন। অতিশীঘ্রই খুঁটি স্থানান্তর করে অন্যত্রে বসানোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এব্যাপারে বালাগঞ্জ বিদ্যুৎ অফিসের উর্ধ্বতম কর্মকর্তা মোঃ অাব্দুল বাতেন বলেন, অামি নিজ দায়িত্ব বিষয়টি দেখবো। অামি অাজ কালের ভেতর বিষয়টি সরেজমিনে দেখে যদি কিছুটা ঝুঁকি পূর্ণ হয় অামি সেটি অপসারণের তরিৎ ব্যবস্থা নেব। বিশেষ করে খুঁটি সরাতে হলে লিখিত অাবেদন করতে হবে।

এব্যাপারে বালাগঞ্জ সদরের ৮নং ওয়ার্ডের সদস্য অাব্দুস শহিদ দুলাল জানান, সত্যি রাস্তাটি ঝুঁকিপূর্ণ, এটি বিগত বন্যায় রাস্তায় পানি ওঠে যাওয়ার কারণে রাস্তাথেকে মাটি সরে যাওয়ায় রাস্তা ভেতরে ডুকে যায়। এটি অামি ও এলাকাবাসীর গণ্যমান্য ব্যক্তি সয়ং পানি উন্নয়ন বোর্ড ও সরকারের উর্ধ্বতম কর্মকর্তাদের দেখিয়ে মৌখিক অাবেদন করি যে খুঁটিটি রাস্তা থেকে অপসারনের জন্য,তারা অামাদের অাশ্বাস দেন তরিৎ এটি অপসারন করার বিহীত ব্যবস্থা নিচ্ছি। তারপরে অার কোন যোগাযোগ না হওয়ায় এটি এভাবেই পরে রয়। অামি এখনো অাশাবাদী এটি অপসারন হোক।

বালাগঞ্জ সি.এন.জি অটোরিকশা শ্রমিকের সাধারন সম্পাদক জানান, অামাদের সি.এন.জি অটোরিকশা এ রাস্তাদিয়ে সার্বক্ষণিক চলাচল হয়। কখন কোন দুর্ঘটনা ঘটে বলা যায় না। তাই অামাদের দাবি এটি যত তাড়াতারি হয় খুঁটিটি অপসারন করা হোক।

Sharing is caring!

Loading...
Open

Close