দক্ষিণ সুরমায় সিলিন্ডারের গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর দক্ষিণ সুরমায় গ্যাস সিলিন্ডারের একটি গো-ডাউনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে কেউ হতাহত না হলেও উড়ে গেছে গোডাউনের চাল ও সাঁটার।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় পুরাতন রেলস্টেশন এলাকায় যমুনা ডিপোর সামনে ইসরাত ট্রেডার্সে এ ভয়াবহ বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ফায়ার দক্ষিণ সুরমা সার্ভিসের সদস্যরা দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে আগুণ নিয়ন্ত্রণে আনতে যাওয়ার পথে যাত্রীবাহী বাসের ধাক্কায় ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি দুর্ঘটনা কবলিত হয়েছে। এতে ফায়ার সার্ভিসের দুজন সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন, দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান প্রদীপ দাস ও উজ্জল মিয়া।

দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের লিডার মো. জসিম উদ্দিন জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন যমুনা ডিপোর সামনে ইসরাত ট্রেডার্স নামে একটি সিলিন্ডারের দোকানের গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ওই গোডাউনের সাঁটার, চাল ও দেয়াল উড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলেও জানান তিনি।

মো. জসিম উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি বেরিয়ে যাওয়ার সময় পানিবাহী গাড়িকে সিলেটগামী একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে গাড়িটির ব্যাপক ক্ষতি হয়। একই সঙ্গে দুজন আহত হয়েছেন। পরে গাড়িটি ফায়ার সার্ভিসের অফিসে জব্দ করে রাখা হয়েছে। আহতদের একজনকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। অপরজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

Sharing is caring!

Loading...
Open