সুনামগঞ্জে দুঃস্থ মহিলাদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ভিজিডি কার্ডধারী দুঃস্থ মহিলাদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) উপজেলা সদরে দুঃস্থ মহিলাদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ ভবনের সামনে এসে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

প্রতিবাদ সমাবেশে ভিজিডি কার্ডধারী উপকারভোগী মহিলারা বক্তব্য প্রদান কালে অভিযোগ করে বলেন, দুঃস্থ মহিলাদের টানা তিন মাস সঞ্চয়ের পাঁচ লাখ ১৫ হাজার ৭’শ টাকা উপজেলার ধনপুর ইউপি চেয়ারম্যান হযরত আলী নির্ধারিত সময়ে ব্যাংক এশিয়া লি. বিশ্বম্ভরপুর শাখায় জমা না রেখে আত্মসাৎ করেছেন।

তারা চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের নিকট থেকে দ্রুত আত্মসাৎকৃত টাকা উদ্ধার ও এ দুর্নীতির আইনি প্রতিকার দাবি করেন জেলা প্রশাসক, উপ পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের নিকট।

বক্তারা আরও বলেন, উপজেলার ধনপুর ইউনিয়নের ৫৭৩ জন ভিজিডি কার্ডধারী উপকারভোগী দুঃস্থ মহিলাদের অনুকূলে সরকারি সহায়তার চাল প্রাপ্তির জন্য অতিরিক্ত আরও ২৫ টাকাসহ প্রত্যেক মহিলার নিকট থেকে জুলাই, আগস্ট, সেপ্টেম্বর ২০১৯ টানা ওই তিন মাস ৯০০ টাকা করে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে জমা নেয়া হয়। কিন্তু কোন টাকাই সংশ্লিষ্ট ব্যাংকে ইউপি চেয়ারম্যান জমা না করে নিজেদের পকেটস্থ করেন।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমির বিশ্বাস জানান, ভিজিডি উপকারভোগী দুঃস্থ মহিলাদের সঞ্চয়ের টাকা ব্যাংকে জমা না দেয়ার বিষয়ে অভিযোগ পেয়েছি এবং তা তদন্ত করে দেখা হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open