পূবালী ব্যাংকের বুথ থেকে টাকা চুরি

পূবালী ব্যাংকের চট্টগ্রামের দুটি ও কুমিল্লার একটি অটোমেটেড টেলার মেশিন (এটিএম) বুথ থেকে জালিয়াতির মাধ্যমে ৯ লাখ ৬০ হাজার টাকা চুরি হয়েছে। গত রবি ও সোমবার এসব জালিয়াতির ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ ও তদন্তকারী সূত্র। স্থানীয় পুলিশের পাশাপাশি ঢাকার গোয়েন্দা পুলিশ (ডিবি) জালিয়াতচক্রের দুই সদস্যকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে। সিসি ক্যামেরার ফুটেছে তাদের চেহারা দেখা গেছে। টাকা চুরির একটি ভিডিও ক্লিপ কালের কণ্ঠ’র হাতে এসেছে যাতে চক্রের দুজনকে এটিএম বুথ থেকে টাকা বের করে নিয়ে যেতে দেখা যাচ্ছে।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম ও কুমিল্লার ওই এটিএম বুথগুলোর প্রতিটি থেকে দু-তিন লাখ টাকা করে খোয়া গেছে। টাকা চুরির ভিডিও ফুটেজ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে মামলা করা হয়েছে।
ঢাকা ডিবির অতিরিক্ত উপকমিশনার (এডিসি-পূর্ব) শহিদুর রহমান রিপন বলেন, গত ১৭ ও ১৮ নভেম্বর চট্টগ্রামের দুটি ও কুমিল্লার একটি এটিএম বুথ থেকে টাকা চুরি যায়। অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সূত্র জানায়, রবিবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টার মধ্যে চট্টগ্রাম কলেজ রোড শাখা ও আগ্রাবাদের শেখ মুজিব রোডের বুথ থেকে টাকা তোলা হয়। তবে তা কোনো গ্রাহকের হিসাব থেকে তোলা হয়নি। কার্ড জালিয়াতির মাধ্যমে কেন্দ্রীয় সার্ভারকে অন্ধকারে রেখেই মেশিনে থাকা টাকা তুলে নেওয়া হয়েছে।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, জালিয়াতি করে তিন লাখ ৩৪ হাজার টাকা তুলে নেওয়ার অভিযোগে পূবালী ব্যাংকের চট্টগ্রাম কলেজ শাখার ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন সরোয়ার মঙ্গলবার একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আগ্রাবাদের শেখ মুজিব রোডের বুথ থেকে তিন লাখ ১০ হাজার টাকা উত্তোলনের ঘটনায় সোমবার ডবলমুরিং থানায় আলাদা জিডি করেছেন ওই শাখার ব্যবস্থাপক সাহেদ আলী।

Sharing is caring!

Loading...
Open