সুনামগঞ্জে কমরেড শ্রীকান্ত দাসের স্মরণসভা

সুনামগঞ্জ প্রতিনিধি :: উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সাবেক উপদেষ্টা ও শাল্লা উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠা রাজনীতিবিদ সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম নেতা কমরেড শ্রীকান্ত দাসের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সুনামগঞ্জে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

উদীচী জেলা সংসদের আয়োজনে মঙ্গলবার সন্ধ্যায় শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

জেলা সংসদের সহ সভাপতি উৎপল খাসনবীশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন জেলা সিপিবির সভাপতি অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, কমরেড বরুণ রায় স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রমেন্দ্র তালুকদার দে মিন্টু, জেলা খেলাঘরের উপদেষ্টা নির্মল ভট্টাচার্য্য, সভাপতি বিজন সেন রায়, জেলা মহিলা পরিষদের সভানেত্রী গৌরি ভট্টাচার্য্য, শাল্লা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি তরুণ কান্তি দাস, সাধারণ সম্পাদক চম্পা তালুকদার প্রমুখ।

এসময় বক্তারা প্রয়াত শ্রীকান্ত দাশের স্মৃতিচারণ করে বলেন, শ্রীকান্ত দাশ ছিলেন হাওর জনপদের বাম রাজনীতির র্কীতিমান পুরুষ। অসম্প্রাদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে তিনি সারাজীবন প্রগতিশীল আন্দোল করেগেছেন। ৭১ এর মুক্তিযুদ্ধে ছিল তাঁর অনন্য অবদান। রাজনীতির পাশাপাশি সাংস্কৃতিক আন্দোলনে বিশেষ অবদানের ফলে যোগাযোগ বিচ্ছিন্ন শাল্লা উপজেলায় উদীচী শিল্পগোষ্ঠী‘র প্রতিষ্ঠা পায়। ব্যক্তিজীবনে একজন আপোষহীন এই নেতার কাছ থেকে নতুন প্রজন্মকে অনেক কিছু শেখার আছে। তাঁর পরলোকের শান্তি কামনা করেন বক্তরা।

সভার শুরুতে শ্রীকান্ত রায়ের আত্মার স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

Sharing is caring!

Loading...
Open