গোয়াইনঘাটে অতিরিক্ত দামে লবন বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটে লবণের দাম বাড়া নিয়ে চলছে গুজব। বাস্তবে লবনের দাম না বাড়লেও লবণ নিয়ে মানুষের মাঝে চলছে নানা আলোচনা। প্রশাসনও এ ব্যাপারে রয়েছে সরব। সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসন সোমবার রাতে লবণের দাম বাড়া নিয়ে গুজবে কান না দিতে লবনের বাজার মনিটরিং পেয়াজার দামের মত লবনের দাম বেড়ে যাবে এমন গুজব এ কান দিয়ে সাধারণ জনগন ৫-১০ কেজি লবন কিনতে শুরু করলে বাজারে লবনের কৃত্তিম সংকট দেখা দিয়েছে।

সাধারণ জনগনকে বুঝানো হচ্ছে যে, লবন উৎপাদনে বিশ্বের মধ্যে বাংলাদেশ শীর্ষে। আমরা ক্ষেত্র বিশেষ পেয়াজ বিদেশী খেলেও আমরা লবণ কিন্তু নিজ দেশের খাই সুতরাং লবণের দাম বৃদ্ধি করার কোন সুযোগ নাই। লবণের দাম প্যাকেটের গায়ের চেয়ে বেশি দামে বিক্রি করার সুযোগ নাই। জনগণকে অতিরিক্ত পরিমান লবন না ক্রয়ের জন্য অনুরোধ করা হচ্ছে। অতিরিক্ত লবন কেই ক্র‍য় না করলেই এ সমস্যা হবে না।

গুজবে কান না দিতে লবনের বাজার মনিটরিং করেন রাধানগর বাজারে একজন ব্যবসায়ী লবন অতিরিক্ত দামে বিক্রি করার দায়ে ব্যবসা্য়ীকে বিশ হাজার টাকা জরিমানা করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল ও থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ।

Sharing is caring!

Loading...
Open