মানুষ এখন বিয়ে বাড়িতে উপহার হিসেবে পেঁয়াজ নিয়ে যাচ্ছে: আমীর খসরু

পেঁয়াজ ছাড়া রান্না করতে ক্ষমতাসীন দলের নেতাদের পরামর্শ দেয়ার কড়া প্রতিবাদ জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, ক্ষমতায় আসতে ভোটের প্রয়োজন নেই বলেই সরকার মানুষকে পেঁয়াজ না খাওয়ার মতো দায়িত্বহীন পরামর্শ দিচ্ছে।

শনিবার বিকালে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে সম্মেলন উপলক্ষে এই সভা হয়েছে।

পেঁয়াজের অস্বাভাবিক দামবৃদ্দির প্রসঙ্গ টেনে আমীর খসরু বলেন, পেঁয়াজ এতটাই দুর্লভ হয়ে গেছে যে, মানুষ এখন বিয়ে বাড়িতে উপহার হিসেবে পেঁয়াজ নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, পেঁয়াজের দাম ২৫০ টাকা ছাড়িয়ে গেছে। ঘণ্টায় ঘণ্টায় পেঁয়াজের দাম বাড়ছে। প্রধানমন্ত্রীর পেঁয়াজের ব্যাপারে একটা সমাধান দিয়েছেন। তিনি মানুষকে পেঁয়াজ খেতে মানা করেছেন। এই সরকার মানুষের তোয়াক্কা করে না। কারণ তাদের ভোটের দরকার নেই। সেজন্য তারা পেঁয়াজ না খাওয়ার মতো দায়িত্বহীন পরামর্শ মানুষকে দিচ্ছেন।

ট্রেন দুর্ঘটনা নিয়ে মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, কয়েকদিন আগে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়ে হতাহতের ঘটনা ঘটেছে। মন্ত্রী বলছেন, এর পেছনে নাকি নাশকতা আছে। জনবিচ্ছিন্ন মন্ত্রীরাই এই ধরনের দায়িত্বহীন বক্তব্য দিতে পারেন।

কৃষকদল চট্টগ্রাম উওর জেলা শাখার সভাপতি ইসহাক কাদের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লতিফির পরিচালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন।

Sharing is caring!

Loading...
Open