মোটরসাইকেল কিনতে কবর থেকে মৃত বাবা-মায়ের হাড়গোড় তুলল ছেলে!

মোটরসাইকেল যুবকদের জন্য লোভনীয় এক বিষয়। মোটরসাইকেল কিনে দিতে অনেকে বাবা-মার কাছে কঠিন বায়না ধরেন।
সামর্থ্যে না কুলালে নানা উপায়ে অর্থ যোগাড় করেন কেউ কেউ। কেউ কেউ তো অপরাধমূলক কাজেও জড়িয়ে যান বলে খবরে রয়েছে।

কিন্তু তাই বলে মোটরসাইকেল পেতে মৃত বাবা-মায়ের হাড়গোড় বিক্রি করার মতো পৈশাচিক কাজ করতে শোনা যায়নি।
সম্প্রতি এমনটাই ঘটলো আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রদেশে। অবৈধভাবে কবর খুঁড়ে নিজের বাবা-মায়ের দেহ বের করার জন্য এক যুবককে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

পুলিশি জেরায় ওই যুবক জানিয়েছেন, এসব মরদেহ থেকে হাড় বের করে নিয়ে এক ব্যক্তির কাছে বিক্রি করলে তিনি তাকে একটি মোটরসাইকেল দেবেন। তাই এমনটা করেছেন তিনি।
ডেইলি মেইল জানিয়েছে, পুলিশের কাছে স্বীকারোক্তিতে ওই ব্যক্তি বলেছে

ন, ‘আমি গভীর রাতে পারিবারিক কবরস্থানে গিয়েছিলাম। সেখান থেকে বাবা, মা ও কাকার দেহ তুলে আনি। সেখান থেকে হাড় বের করে ওই ব্যক্তিকে দিলেই তিনি আমাকে মোটরবাইক দেবেন। সঙ্গে নগদ ৩০০ আমেরিকান ডলারও দেবেন বলেছিলেন। অথচ সেখানে গিয়ে তাকে আর পাইনি।’

তাই বলে নিজের বাবা-মায়ের কবর খুঁড়ে কেন প্রশ্নে ওই যুবক বলেন, ‘আমাকে ওই ব্যবসায়ী বলেছিলেন, রোগে না ভুগে মৃত্যু হওয়া ব্যক্তির হাড় দিতে। আর আমার বাবা-মা আর কাকা কোনো অসুখে ভুগে নয়, এক অ্যাক্সিডেন্টে মারা গেছেন। তাই তাদের মরদেহ বের করেছি।’

মোজাম্বিক পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে ওই যুবককে বাবা-মায়ের হাড়গোড়সহ যে স্থান থেকে গ্রেফতার করা হয় সেখানেই ওই ব্যবসায়ীর আসার কথা ছিল। কিন্তু পুলিশের উপস্থিতির টের পেয়ে তিনি আগেই পালিয়ে যান। ওই ব্যক্তিকে আমরা খুঁজছি।

Sharing is caring!

Loading...
Open