দেশের সন্তানরা সুশিক্ষিত হলে একদিন পৃথিবী জয় করবেই : হাফিজ মজুমদার

জকিগঞ্জ কানাইঘাটের সংসদ সদস্য, হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডক্টর হাফিজ আহমদ মজুমদার বলেছেন, স্কলার্সহোমস-এ ছাত্ররা শুধু জিপিএ-৫ পাওয়ার জন্য আসেনি। জিপিএ-৫ পেয়ে যদি ঢাবি, চাবিতে, বুয়েটে ভর্তি হতে না পারে, তাহলে জিপিএ-৫ দিয়ে কি হবে? স্কলার্সহোমস আসলে এমন একটি ছাত্র সৃষ্টি করতে যে জিপিএ-৫ এর পাশাপাশি নিজের পায়ে পৃথিবীর যেকোন জায়গায় মাথা উঁচু করে স্থান করে নিতে পারবে এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে এ পৃথিবীকে জয় করবে।

তিনি বলেন, দেশ বিদেশের বিভিন্ন জেলায়, শহরে বিভিন্ন সভা সমাবেশে গেলে হঠাৎ কেউ না কেউ এসে যখন বলে আমি স্কলার্সহোমস’র ছাত্র ছিলাম। তখন আমার প্রাণ আনন্দে ভরে যায়। আমি আরো উদ্বেলিত ও অনুপ্রাণিত হই।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, স্কলার্সহোমস শুধু একটি প্রতিষ্ঠান নয়, একটি পরিবারও। বিগত তিন দশক ধরে সিলেটবাসীর শিক্ষার মান উন্নয়নে নিরলস কাজ করে, আপনাদের সহযোগিতায়, ব্যাপক সফলতা অর্জন করেছে এ প্রতিষ্ঠানটি। এ প্রাপ্য স্কলার্সহোমসের একার নয় এ প্রাপ্য আপনাদের। আমি চাই এদেশের সকল ছেলেরা সুশিক্ষায় শিক্ষিত হোক, পৃথিবীকে তাঁর হাতের মুঠোয় নিয়ে আসুক। এদিন আর বেশী দূরে নয়, আমার দেশের দামাল ছেলেরা পৃথিবী জয় করবেই।

শনিবার (১৬ নভেম্বর) সকালে নব নির্মিত নিজস্ব সুবিশাল ভবনে স্কলার্সহোমস টিলাগড় শাখার শিক্ষা কার্যক্রমের উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়। স্কলার্সহোমস শাহী ঈদগাহ ক্যাম্পাসের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) জুবায়ের সিদ্দিকীর সভাপতিত্বে ও শিক্ষিকা পলি দেব এর উপস্থাপনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কলার্সহোমস ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের একাডেমিক চেয়ারম্যান প্রফেসর ড.কবির এইচ চৌধুরী, সচিব ও জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, স্কলার্সহোমস সাপ্লাই ক্যাম্পাসের প্রিন্সিপাল আক্তারী বেগম, মেজরটিলা ক্যাম্পাসের প্রিন্সিপাল নাজমূল বারী জামালী, শিবগঞ্জ ক্যাম্পাসের প্রিন্সিপ্যাল প্রাণবন্ধু বিশ্বাস, মেজর নাজিম উদ্দিন মজুমদার, স্কলার্সহোমস দক্ষিণ সুরমা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল রুমানা চৌধুরী, পাঠানটুলা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপ্যাল আব্দুল আজিজ, মেজরটিলা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল নাহীদা খান, শাহী ঈদগাহ ক্যাম্পাসের আশরাফ হোসেন চৌধুরী, পাঠানটুলা ক্যাম্পাসের হেড অন স্কুল জেবুন নেছা জীবন, দক্ষিণ সুরমা ক্যাম্পাসের একাডেমিক হেড কাজী শাহেনা, অভিভাবক সদস্য সমাজসেবী আহমদুল হক চৌধুরী বেলাল, আব্দুর রহমান, কেফায়েতুল কিবরিয়া চৌধুরী প্রমুখ। –বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open