সিলেটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

সিলেটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলা তথ্য অফিসের আয়োজনে যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় জনগণকে অবহিতকরণ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে সিলেট জেলা পরিষদ কনফারেন্স কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিপিএ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ ও সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য অফিসের উপ-পরিচালক মিজ জুলিয়া যেসমিন মিলি। এতে আরো বক্তব্য রাখেন, সনাকের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুর কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাম পুরকাস্থ এবং সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

অনুষ্ঠানে শিশু ও মাতৃস্বাস্থ্য, নারীর নিরাপত্তা, বাল্যবিবাহ এবং পানিতে ডোবা প্রতিরোধে করণীয় বিষয়ে আলোচনা করেন সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমামসহ ৪০ জন নেতৃস্থানীয় নারী-পুরুষরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় অন্যান্য বিষয়বস্তুর মধ্যে যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ সড়ক, জন্মনিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

Sharing is caring!

Loading...
Open