সিলেট আ.লীগের নের্তৃত্বে আসছেন শফিক,নিজাম,কামরান,আসাদ !

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারিত হলেও তৃণমুল আওয়ামী লীগের প্রশ্ন, কাউন্সিল হচ্ছে না বর্তমান কমিটি পুনর্গঠন হচ্ছে । তরুণ নের্তৃত্ব কাউন্সিলের মাধ্যমে নতুন নের্তৃত্ব গঠনের পক্ষে, আর বর্তমান নের্তৃত্ব নেত্রীর সিন্ধান্তের উপর নির্ভরশীল, নানা জনের সাথে কথা বলে এমন তথ্যই জানা গেছে ।

আগামী ৪ ডিসেম্বর মহানগর এবং ৫ ডিসেম্বর জেলার সম্মেলন এটা প্রায় নিশ্চিত। নগরীর আলীয়া মাদ্রাসা মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন আর নজরুল অডিটোরিয়ামে বসবে কাউন্সিল অধিবেশন। উভয় সংগঠনের একই জায়গায়, একই মঞ্চে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

সম্মেলনে পদ প্রত্যাশীদের দৌড়ঝাপ লক্ষ্য করা গেলেও প্রার্থীদের মধ্যে অনেকটা ডিলেমি ভাব পরিলক্ষিত হচ্ছে। এর অন্যতম কারন, সভাপতি ও সাধারন সম্পাদক পদটি নির্দিষ্ট এবং তা দলীয় সভাপতি দেবেন-এমন একটা ম্যাসেজ সর্বত্র বিরাজ করছে ।

সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনও এমন আভাস দিয়েছেন। গত ১২ নভেম্বর মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি বলেছেন, জেলা ও মহানগর পুনর্গঠন হচ্ছে, কাউকে বাদ দেয়ার কোন ইচ্ছে নেই, পদে রদবদল হতে পারে । তবে সভাপতি ও সাধারন সম্পাদক দলীয় সভাপতি শেখ হাসিনা দেবেন, সবাইকে তা মেনে নিতে হবে ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একটি সুত্র জানিয়েছে, জেলা আওয়ামী লীগে পরিবর্তন নিশ্চিত । সভাপতি হতে যাচ্ছেন বর্তমান সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, আর সাধারন সম্পাদক হচ্ছেন বর্তমান যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন। মহানগর আওয়ামী লীগে বদর উদ্দিন আহমদ কামরানই থাকছেন সভাপতি, আর সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ হতে পারেন । বাকি প্রার্থীদেরও মূল্যায়ন করা হবে বিগত দিনের পারফরমেন্সের উপর।

যদিও আগামী সম্মেলনে অনেক তরুন প্রার্থী নিজেদের প্রার্থীতা ঘোষনা করেছেন। তারা চান কাউন্সিলের মধ্য দিয়েই নতুন নের্তৃত্ব উঠে আসুক। কাউন্সিলররাও চান নিজেদের ভোট প্রয়োগের মাধ্যমে পচন্দ মতো নের্তৃত্ব নির্বাচন করতে। তবে পুরো বিষয়টি নির্ভর করছে দলীয় প্রধান কি চান তার উপর।

সভাপতি ও সাধারন সম্পাদক প্রার্থী হিসেবে এখন পর্যন্ত আলোচনার টেবিলে আছেন, জেলায় সভাপতি মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ, শফিকুর রহমান চৌধুরী, মাসুক উদ্দিন আহমদ ও আশফাক আহমদ । সাধারন সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, সুজাত আলী রফিক, নাসির উদ্দিন খান ও জগলু চৌধুরী ।

মহানগরে সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, এডভোকেট রাজ উদ্দিন ও ফয়জুল আনোয়ার আলাওর । সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, আজাদুর রহমান আজাদ, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, শফিউল আলম চৌধুরী নাদেল ও এটিএম হাসান জেবুল।

Sharing is caring!

Loading...
Open